আন্তর্জাতিক কোভিড ১৯ খেলাধুলা ব্রেকিং স্বাস্থ্য

করোনার শঙ্কায় কোপা আমেরিকা টুর্নামেন্ট

 খেলার সংবাদ: দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবলের আকর্ষণ কোপা আমেরিকা ঘনিয়ে আসছে। সব কিছু ঠিক থাকলে জুনের ১১ তারিখে মাঠে গড়ানোর কথা দক্ষিণ আমেরিকা অঞ্চলে ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। কিন্তু সব কিছু ঠিক থাকছে কই! মহামারী করোনাভাইরাস শঙ্কায় ফেলে দিয়েছে টুর্নামেন্টটিকে।

প্রতিযোগিতাটির ১০৫ বছরের ইতিহাসে এবারই প্রথম দুই দেশে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কোপা আমেরিকা। আর্জেন্টিনা এবং কলম্বিয়ার যৌথভাবে আয়োজন করার কথা ছিল টুর্নামেন্টটি। ২৮ ম্যাচের ১৩টি হওয়ার কথা আর্জেন্টিনায় আর ফাইনালসহ বাকি ১৫ ম্যাচ হওয়ার কথা ছিল কলম্বিয়ায়। কিন্তু কলম্বিয়ায় সরকারবিরোধী আন্দলোন দিনকে দিন বেড়েই চলেছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে কলম্বিয়া থেকে কোপার ম্যাচগুলো সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফুটবলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

তার প্রেক্ষিতে ক’দিন আগে আর্জেন্টিনা পুরো টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়ে রেখেছে। কিন্তু এখন আর্জেন্টিনাকে নিয়েই শঙ্কা! কারোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়াতে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা সরকার। এতে ১০ দিনের জন্য আর্জেন্টিনায় সব ধরনের খেলা বন্ধ থাকবে। সরকার কর্তৃক আরোপিত কড়া লকডাউনের কারণে সব ধরনের খেলাধুলার পাশাপাশি স্থগিত থাকবে ধর্মীয় আচার-অনুষ্ঠান ও সামাজিক কর্মকাণ্ড (জন সমাবেশ), শিক্ষাপ্রতিষ্ঠান এবং কম গুরুত্বপূর্ণ আর্থিক প্রতিষ্ঠানগুলো।

মনে করা হচ্ছে, এতোদিন ঘরোয়া ফুটবল বন্ধ হওয়ার প্রভাব পড়তে পারে কোপায়। আবার লকডাউন যদি দ্রুত খুলে দেওয়া সম্ভব না হয় তাহলে কোপা আমেরিকাই পরে যাবে শঙ্কায়।

আর্জেন্টিনার করোনা পরিস্থিতি ভালো নয়। মহামারীর থাবায় দেশটিতেই ইতোমধ্যেই ৭২ হাজারের বেশি মানুষের প্রাণ গেছে। চলতি সপ্তাহের শুরুর দিকে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে। কদিন আগে দেশটির ক্লাব রিভার প্লেটের ২০ ফুটবলারের করোনায় আক্রান্ত হবার খবর পাওয়া গেছে।

Related posts

আজ কোটি ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা

razzak

হঠাৎ কেন পোল্যান্ড সফরে যাচ্ছেন বাইডেন?

razzak

করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু চারজনের

razzak

Leave a Comment

Translate »