আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং

বিশ্বজয়ীর আশায় কাল নেদারল্যান্ডসের মুখোমুখি বাংলাদেশ

খেলার সংবাদ: রোববার  বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় নেদারল্যান্ডসের সঙ্গে স্বর্ণ পদকের জন্য লড়বেন বাংলাদেশের দুই আরচ্যার। এছাড়া রিকার্ভ পুরুষ ও নারী দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য খেলবেন বাংলাদেশের আরচ্যাররা।.

অর্থাৎ রোববার নেদারল্যান্ডসকে হারাতে পারলে বিশ্বজয়ী হবে বাংলাদেশ। লুজানে ফাইনাল ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। নেদারল্যান্ডস আর্চারিতে বেশ শক্তিশালী। তবুও বাংলাদেশকে স্বপ্ন দেখাচ্ছেন দুই আর্চার রোমান সানা ও দিয়া সিদ্দিকী জুটির সাম্প্রতিক ফর্ম।

রোমান সানার দিকে সব সময়ই আলাদা নজর থাকে। লুজানে একক প্রতিযোগিতায় অবশ্য ভালো করতে পারেননি এবার। তবে দিয়া সিদ্দিকীকে নিয়ে দ্বৈত লড়াইয়ে ঠিকই চমকে দিয়েছেন।

গত বৃহস্পতিবার বেশ কয়েকবার চমকে দিয়েছে সানা-দিয়া জুটি। ওই দিন প্রথম রাউন্ডের লড়াইয়ে র‍্যাংকিংয়ের ১৬ নম্বর দল ইরানকে ৫-৩ ব্যবধানে হারায় সানা-দিয়ার বাংলাদেশ।

কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল জার্মানি, যারা কিনা আর্চারির এক নম্বর র‍্যাংকিংধারী দল। সবাইকে চমকে দিয়ে সেই জার্মানিকে ৫-১ সেটে উড়িয়ে কোয়ার্টার নিশ্চিত করে সানা-দিয়া। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে র‍্যাংকিংয়ের ৯ নম্বরে থাকা স্পেনকে ৫-৪ সেটে হারায় সানা-দিয়া জুটি।

ফাইনালে ওঠার লড়াইয়ে অর্থাৎ সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল কানাডা। র‍্যাংকিংয়ের ১২ নম্বরে থাকা দলটিকে ৫-৩ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে সানা-দিয়া জুটি।

এগিয়ে থাকা দলগুলোকে উড়িয়ে ফাইনাল পর্যন্ত গেছে বলেই সানা-দিয়াকে নিয়ে আরও বড় স্বপ্ন বাংলাদেশের। দেশকে বিশ্বজয়ী বানাতে কাল তারাও নিশ্চয় সবটা উড়ার করে লড়বেন।

Related posts

মালয়েশিয়ায় কর্মী নিয়োগ: শিগগির আসছে অনলাইন আবেদনের ঘোষণা

razzak

সুদানে হামদকে প্রধানমন্ত্রী পদে পুনর্বহাল

razzak

বিজিবির নতুন মহাপরিচালক মেজর জেনারেল সাকিল

razzak

Leave a Comment

Translate »