অপরাধ আইন ও বিচার কোভিড ১৯ জনদুর্ভোগ জাতীয় বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

করোনা চিকিৎসার নকল ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান জব্দ

নিজস্ব সংবাদদাতা:   দেশের বিভিন্ন হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য ওষুধের চাহিদা ব্যাপক। এ সুযোগ কাজে লাগিয়ে কাওয়ান এন্টারপ্রাইজ ও দেশ ল্যাবরেটরিজ নামে দুটি প্রতিষ্ঠান অনুমোদন ছাড়াই নকল ওষুধ তৈরি করে নামীদামি কোম্পানির মোড়কে বাজারজাত করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার রাজধানীর যাত্রাবাড়ীর কাওয়ান এন্টারপ্রাইজ ও দেশ ল্যাবরেটরিজে অভিযান পরিচালনা করে র‍্যাব-১০। অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিপুল পরিমাণে নকল ওষুধ জব্দ করে ধ্বংস ও কোম্পানি দুটিকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান।

র‌্যাব ১০ এর সহকারী পুলিশ সুপার এনায়েত কবির সোয়েব নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিনব্যাপী রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের মোড়কে নকল ওষুধ তৈরির অপরাধে অনুমোদনহীন কাওয়ান এন্টারপ্রাইজ কোম্পানিকে ১০ লাখ টাকা ও দেশ ল্যাবরেটরিজ (ভেষজ) কোম্পানিকে এক লাখ টাকা জরিমানা করেন।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে নকল মোড়ক ও প্যাকেট তৈরি করার ৭০টি ডাইস জব্দ করা হয়। এছাড়া বিপুল পরিমাণের নকল ওষুধ জব্দ করা হয়েছিল যা আদালতের নির্দেশে ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় ব্যবহৃত গুরুত্বপূর্ণ ওষুধের নকল মোড়ক ও প্যাকেট তৈরি করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল।

Related posts

দুই পিলারের দূরত্ব ১৫০ মিটার, তবুও কেন বারবার ফেরির ধাক্কা?

razzak

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মো. আবুল বাশার হত্যা মামলার রহস্য উদ্ঘাটন

Irani Biswash

বাইরের কারো হস্তক্ষেপে তাইওয়ানের টিকা পাওয়ার চুক্তি বাতিল

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »