আন্তর্জাতিক জনদুর্ভোগ জাতীয় জীবনধারা ধর্ম ও জীবন বাংলাদেশ ব্রেকিং রাজনীতি সংগঠন সংবাদ

  হামাস নেতার জরুরী বৈঠক কাতারের আমিরের সঙ্গে

আর্ন্তজাতিক সংবাদ:   ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের প্রধান নেতা ইসমাইল হানিয়েহ জরুরী বৈঠক করেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে । রোববার কাতারের রাজধানী দোহায় বৈঠক করেন তারা। কাতারের তরফ থেকে সংবাদমাধ্যমে পাঠানো এক সরকারি বিবৃতিতে এ তথ্য জানানো হয়। খবর আনাদুলু অ্যাজেন্সি।

এসময় দুই নেতা সম্প্রতি গাজায় ইসরাইলি হামলার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। গাজা উপত্যকায় ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সহায়তা দেওয়ার আশ্বাস দেন কাতারের আমির।

এ সময় হামাস নেতা ইসমাইল হানিয়েহ গাজায় ইসরাইলি হামলা বন্ধ করতে কাতারের কূটনৈতিক প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানান।

প্রসঙ্গত, ৭ মে রমজানের শেষ শুক্রবার বিশ্ব কুদস দিবসে বিপুল পরিমাণ মুসল্লি আল-আকসা মসজিদে সমবেত হলে ইসরাইলি বাহিনী তাদের ওপর হামলা চালায়। মসজিদে ঢুকে মুসল্লিদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে। এর দুই দিন পর, পবিত্র শবে কদরেও আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ হয়। এর প্রতিবাদে গাজা সীমান্তে বিক্ষোভ শুরু হয়।

পূর্ব জেরুজালেমকে ঘিরে উত্তেজেনাকে কেন্দ্র করে ১০ মে গাজায় বিমান হামলা শুরু করে ইসরাইল। আল আকসা মসজিদেও অভিযান চালায় ইসরাইলি পুলিশ। এর জের ধরে রকেট হামলা চালায় হামাস, পাল্টা বিমান হামলা শুরু করে ইসরাইল। দুই পক্ষের অব্যাহত আক্রমণে গাজায় ৬৫ শিশুসহ ২৩২ ফিলিস্তিনির মৃত্যুর তথ্য পাওয়া গেছে। অন্যদিকে হামাসের হামলায় কমপক্ষে ১২ জন ইসরাইলি নাগরিকের মৃত্যুর তথ্য পাওয়া যায়।

Related posts

বিধবা পুত্রবধুকে পড়াশোনা শিখিয়ে বিয়ে দিলেন শ্বাশুড়ি

razzak

জিডিপির প্রবৃদ্ধি ৭.২৫% মাথাপিছু আয় ২৮২৪ ডলার

razzak

ভারতের রাজধানী দিল্লি ও আশপাশের এলাকায় ভূমিকম্প

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »