অপরাধ আইন ও বিচার জাতীয় বাংলাদেশ ব্রেকিং সংগঠন সংবাদ

আপত্তিকর ফোনালাপে বরখাস্ত দুই পুলিশকর্মকর্তা

 নিজস্ব সংবাদদাতা:  আপত্তিকর ফোনালাপে সরকারি কর্মচারী আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৩৯ (১) ধারার বিধান মোতাবেক আচরণবিধি লঙ্ঘন করায় পুলিশের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বরখাস্তকৃত দুই পুলিশ কর্মকর্তা হলেন রাজশাহী র‌্যাব-৫ ব্যাটালিয়নে কর্মরত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত এস এম ফজলুল হক (বিপি-৭৮০৮১২১৫৯৪) এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসান (বিপি-৯১১৬১৭৮৩০৯)।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাদের সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এস এম ফজলুল হকের বিষয়ে প্রজ্ঞাপনে বলা হয়েছে, সাময়িক বরখাস্ত কালে তিনি পুলিশ অধিদপ্তরে সংযুক্ত থাকবেন। বিধি অনুযায়ী তিনি খোরপোষ ভাতাপ্রাপ্ত হবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

পৃথক প্রজ্ঞাপনে একইভাবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসানকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সম্প্রতি পুলিশের এলিটফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‌্যাব) একযোগে ৪৮ জন পুলিশ সুপারকে পদায়নের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি রেকর্ড ফাঁস হয়। যেখানে সেনাবাহিনী ও র‌্যাব সম্পর্কে আপত্তিকর কথোপকথন হয়েছে। পরে জানা যায়, ওই আপত্তিকর কথোপকথনে জড়িত দু’জন হলেন রাজশাহী র‌্যাব-৫ ব্যাটালিয়নে কর্মরত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত এস এম ফজলুল হক এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসান।

Related posts

সাত কারণে বিনিয়োগের উপযুক্ত স্থান বাংলাদেশ

razzak

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় ৩ শ্রমিক নিহত

razzak

ক্যামেরুনে নাইটক্লাবে অগ্নিকাণ্ডে নিহত ১৬

razzak

Leave a Comment

Translate »