ডিসেম্বর ৩, ২০২২
MIMS 24
অপরাধ আইন ও বিচার এই মাত্র জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং শিক্ষা সংগঠন সংবাদ সেবামূলক কাজ

‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২১ এর জন্য প্রতিবেদন জমাদানের সময় বেড়েছে

 নিজস্ব সংবাদদাতা:  দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার প্রদানের জন্য সংবাদপত্র, অনলাইন ও টেলিভিশন চ্যানেলে কর্মরত সাংবাদিকদের কাছ থেকে প্রতিবেদন গ্রহণের সময় বাড়িয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। বুধবার (২৬ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন ঘোষণা অনুযায়ী, প্রতিবেদন জমা দেওয়া যাবে ২৫ জুন পর্যন্ত। এর আগে প্রতিবেদন জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২৬ মে।

বাংলাদেশি মালিকানাধীন সংবাদপত্র, অনলাইন ও টেলিভিশন চ্যানেলসমূহে কর্মরত সাংবাদিকদের কাছ থেকে দুটি শ্রেণিতে প্রতিবেদন আহ্বান করে টিআইবি। ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিত প্রতিবেদন পুরস্কারের জন্য বিবেচিত হবে।

টিআইবি বলছে, দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার প্রদানের লক্ষে টিআইবি বাংলাদেশি মালিকানাধীন সংবাদপত্র, অনলাইন ও টেলিভিশন চ্যানেলসমূহে কর্মরত সাংবাদিকদের কাছ থেকে দুটি শ্রেণিতে প্রতিবেদন জমা দেওয়া যাবে।

প্রথম শ্রেণিতে সব ধরনের দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন এবং দ্বিতীয় শ্রেণিতে শুধুমাত্র ‘জলবায়ু পরিবর্তন প্রকল্পে দুর্নীতিবিষয়ক’ প্রতিবেদন প্রকাশ বা প্রচারের জন্য পুরস্কার প্রদান করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পুরস্কারের জন্য অনুসন্ধানী প্রতিবেদন শুধুমাত্র ই-মেইল গ্রহণ করা হবে।। ই-মেইল পাঠাতে হবে advocacy@ti-bangladesh.org ঠিকানায়। খামের উপরে বা ই-মেইল এর বিষয় হিসেবে ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২১’ উল্লেখ করতে হবে। সংবাদপত্রের ক্ষেত্রে প্রতিবেদনের মূল বা স্ক্যান কপি প্রেরণ করতে হবে। অনলাইন প্রতিবেদন জমা দেওয়ার ক্ষেত্রে মূল প্রতিবেদনের লিংকসহ প্রিন্ট করে বা ডকুমেন্ট ফাইল আকারে জমা দিতে হবে। সিরিজ প্রতিবেদন ব্যতীত একজন অংশগ্রহণকারী একাধিক প্রতিবেদন জমা দিতে পারবেন না।

টেলিভিশন বিভাগে অফিসিয়াল চ্যানেলের ইউটিউব লিংক বা গুগল ড্রাইভে আপলোড করা লিংক পূর্ণাঙ্গ ট্রান্সস্ক্রিপ্টসহ পাঠাতে হবে। প্রতিবেদন পাঠানোর জন্য প্রয়োজনীয় নথি, যেমন: প্রতিযোগী যে প্রতিষ্ঠানে থেকে প্রতিবেদন তৈরি করেছেন সেই প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়নপত্র বা এর স্ক্যান কপি, প্রতিবেদকের পাসপোর্ট সাইজের ছবি, বাংলা ও ইংরেজিতে নাম, যোগাযোগের ঠিকানা এবং টেলিফোন নম্বর ডকুমেন্ট ফাইল আকারে আবেদনপত্রের সঙ্গে বাধ্যতামূলক থাকতে হবে।

পুরস্কার সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য www.ti-bangladesh.org/ija2021 লিংকে পাওয়া যাবে।

Related posts

সৌদি জোটের বিমান হামলায় ইয়েমেনে ১৩৮ হুথি নিহত

razzak

ক্যানসারে আক্রান্ত পুতিন, দাবি মার্কিন গণমাধ্যমের

razzak

কেমন হবে পরকালের হিসাব-নিকাশ

razzak

Leave a Comment

Translate »