অভিমত আন্তর্জাতিক খেলাধুলা জীবনধারা ব্রেকিং যুক্তরাষ্ট্র

কোচ থেকে ছাটাই হলেন আন্দ্রেয়া পিরলো

শুক্রবার এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে ইউভেন্তুস।

গত বছরের অগাস্টে মাওরিসিও সাররিকে বরখাস্ত করার পর ক্লাবের সাবেক মিডফিল্ডার পিরলোকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল তুরিনের দলটি। তখন পর্যন্ত যুব বা সিনিয়র, কোনো পর্যায়েই কোচিংয়ের অভিজ্ঞতা ছিল না তার।

৪২ বছর বয়সী পিরলোরকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় করে দেয় পোর্তো। সেরি আয় দলটির টানা নয় বছরের আধিপত্য ভেঙে শিরোপা জেতে ইন্টার মিলান। আগামী মৌসুমে তাদের চ্যাম্পিয়ন্স লিগে খেলাও শঙ্কায় পড়ে গিয়েছিল। লিগের শেষ রাউন্ডে বোলোনিয়াকে হারিয়ে এবং নাপোলির হোঁচটে চার নম্বরে থেকে ইউরোপ সেরার মঞ্চে জায়গা করে নেয় তারা।

হতাশায় ঘেরা মৌসুমে ইউভেন্তুসের প্রাপ্তি ইতালিয়ান সুপার কাপ ও ইতালিয়ান কাপ জয়। তবে জাতীয় দলের হয়ে ১১৬ ম্যাচ খেলা এবং ইতালির ২০০৬ বিশ্বকাপ জয়ে অবদান রাখা পিরলোর চাকরি ধরে রাখার জন্য তা যথেষ্ট হলো না।

তারপরও কঠিন সময়ে যেভাবে দায়িত্ব পালন করেছেন সেজন্য পিরলোকে ধন্যবাদ জানিয়েছে ইউভেন্তুস।

“যে সাহস, নিষ্ঠা ও আবেগ প্রতিদিন তিনি দেখিয়েছেন, তার জন্য ‘মায়েস্ত্রো’, কোচ ও আন্দ্রেয়াকে হৃদয় থেকে ধন্যবাদ এবং শুভকামনা ভবিষ্যতের জন্য। আশা করি, তার আগামীর পথচলা দারুণ হবে।”

ইউভেন্তুসে পিরলোর উত্তরসূরি হিসেবে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির নাম শোনা যাচ্ছে। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত দলটির দায়িত্বে ছিলেন এই ইতালিয়ান কোচ। ওই সময়ে টানা পাঁচটি সেরি আয় শিরোপা জেতা ইউভেন্তুস দুইবার উঠেছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে।

৫৩ বছর বয়সী আল্লেগ্রি বর্তমানে কোনো দলের দায়িত্বে নেই।

Related posts

জান্তা সরকারের পদত্যাগের দাবিতে মিয়ানমারের রাস্তায় বিক্ষোভ অব্যাহত

Mims 24 : Powered by information

কোরআনে হাফেজ ও আলেমদের জন্য হোটেলে খাবার ফ্রি

razzak

বেনজেমার হ্যাটট্রিকে রিয়ালের জাদুকরী রাত, বিদায় পিএসজির

razzak

Leave a Comment

Translate »