অভিমত আন্তর্জাতিক খেলাধুলা জীবনধারা ব্রেকিং যুক্তরাষ্ট্র সংগঠন সংবাদ

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের প্রস্তুতি

পোর্তোয় আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে চেলসি ও সিটি। চেলসি আট বছর পর ও সিটি এই প্রথম ইউরোপ সেরা প্রতিযোগিতার ফাইনালে উঠেছে।

টুখেলের কৌশলে উইং-ব্যাকদের আক্রমণে ওঠার লাইসেন্স দেওয়া আছে। ডান দিক দিয়ে সেসার আসপিলিকুয়েতা বা রিস জেমস এবং বাঁ দিক দিয়ে বেন চিলওয়েল বা মার্কোস আলোনসো-মোদ্দা কথা ট্রানজিশনের সময়ে কার্যকরী এবং আরও ছড়িয়ে খেলার মতো খেলোয়াড় আছে টুখেলের হাতে।

কিন্তু এখানে একটা বিষয় বেশ জটিল। কেননা, সিটির কোচ গুয়ার্দিওলা সবসময় অনেকটা জায়গা জুড়ে খেলতে সক্ষম দুই ফরোয়ার্ড খেলান। ফাইনালে সম্ভবত ডান দিকে রিয়াদ মাহরেজ এবং বাঁ দিকে ফিল ফোডেন বা রাহিম স্টার্লিংকে খেলাতে পারেন কোচ। তাদের আক্রমণও ভীষণ ধারাল। ফলে চেলসির উইং-ব্যাকদের আক্রমণে উঠে আসার পথটা হয়ে যেতে পারে সংকীর্ণ।

যদি সেটাই হয়, তাহলে চেলসির (ইনসাইড ফরোয়ার্ড) ম্যাসন মাউন্ট ও ক্রিস্টিয়ান পুলিসিক সাধারণ পরিস্থিতির চেয়ে আরও বিচ্ছিন্ন হয়ে পড়তে পারেন।

টুখেল অবশ্য সবসময় নিজের ফরমেশন এবং প্রতিপক্ষের কৌশলের সঙ্গে খাপ খাইয়ে পরিকল্পনা করে থাকেন। সম্প্রতি ডান দিকে আসপিলিকুয়েতা এবং জেমসকে খেলিয়েছেন তিনি। বাঁ দিক দিয়ে আসা আক্রমণ সামলাতে যা অবশ্যই কাজে আসবে।

Related posts

শরীরে ভিটামিন ‘এ’র অভাব বুঝবেন ৭ লক্ষণে

razzak

মারিউপোল দখলের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন পুতিন

razzak

ইউরোপে বন্ধ হতে পারে ফেসবুক-ইনস্টাগ্রাম

razzak

Leave a Comment

Translate »