ডিসেম্বর ৩, ২০২২
MIMS 24
অপরাধ আইন ও বিচার জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং শিক্ষা স্বাস্থ্য

এলএসডি মাদক সেবন ও বিক্রির মামলায় রিমান্ডে ৫ শিক্ষার্থী

নিজস্ব সংবাদদাতা:   রাজধানীতে এলএসডি মাদক সেবন ও বিক্রির মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীর ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সাইফুল ইসলাম সাইফ (২০), এসএম মনওয়ার আকিব (২০), নাজমুস সাকিব (২০), নাজমুল ইসলাম (২৪) ও বিএম সিরাজুস সালেকীন (২৪)।

সোমবার (৩১ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা আশরাফ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এদিন খিলগাঁও থানার মামলায় তদন্ত কর্মকর্তা তাদের আদালতে হাজির করেন। একই সঙ্গে মামলায় সুষ্ঠু তদন্তের প্রয়োজনে আসামিদের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক রিমান্ডের এ আদেশ দেন।’

এর আগেও গত ৩০ মে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকি বিল্লাহ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার মো. আব্দুল আহাদ জানান, শনিবার (২৯ মে) রাত থেকে রাজধানীর শাহজাহানপুর, রামপুরা, বাড্ডা ও ভাটারা এলাকায় অভিযান পরিচালনা করে এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডাইথ্যালামাইড) সেবন ও ব্যবসার সঙ্গে জড়িত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই ৫ শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দুই হাজার মাইক্রোগ্রাম এলএসডি, আইস ও গাঁজা জব্দ করা হয়।

তিনি বলেন, গ্রেফতার হওয়া এসব তরুণ জিজ্ঞাসাবাদে বলেছেন তারা সবাই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। গত এক বছর ধরে এলএসডি সেবন ও বিক্রির সঙ্গে জড়িত। অনলাইনে তাদের এই ব্যবসার কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

এক প্রশ্নের জবাবে মো. আব্দুল আহাদ বলেন, অনলাইন বিজ্ঞাপনের মাধ্যমে তারা আকৃষ্ট হয়ে এলএসডি সেবন শুরু করেন। তারা মূলত বিদেশ থেকে এলএসডি মাদক সংগ্রহ করে থাকেন। রাজধানীতে ১৫টি গ্রুপ রয়েছে যারা এলএসডি বিক্রি করে আসছেন। গ্রুপগুলো গত এক বছর ধরে এলএসডি বিক্রি ও সেবনের সঙ্গে জড়িত।

Related posts

সিরিয়ায় রুশ বিমানের হামলা

Mims 24 : Powered by information

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ অবৈধ অভিবাসী গ্রেফতার

Irani Biswash

২৪ ঘণ্টায় আফগান বিমান হামলায় নিহত ২৬২ তালেবান

Irani Biswash

Leave a Comment

Translate »