অপরাধ অর্থনীতি আইন ও বিচার জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

চট্টগ্রামে ব্রেড ফ্যাক্টরী ও রেস্টুরেন্টে জরিমানা

 চট্টগ্রাম সংবাদদাতা:  চট্টগ্রামে মুরাদপুরের মধুবন ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ইপিজেডের নিউমুরিং কনটেইনার টার্মিনাল এলাকার পোর্ট ভিউ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২ জুন) র্যা ব ও বিএসটিআইয়ের সমন্বয়ে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়। র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ এ অভিযানে নেতৃত্ব দেন।

বিএসটিআই চট্টগ্রামের উপ পরিচালক মোস্তাক আহমদ অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মধুবন ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে বিএসটিআই আইনে আড়াই লাখ টাকা এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, নিরাপদ খাদ্য আইন, ভোক্তা অধিকারসহ বিভিন্ন আইনে আরও ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ প্রতিষ্ঠানকে মোট জরিমানা করা হয়েছে সাড়ে ১৪ লাখ টাকা।

পোর্ট ভিউ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন, রান্নার পাশে ওয়াশরুম, রান্না করা খাবার ও কাঁচা খাবার একসঙ্গে রাখা ও ফার্মেন্টেড মিল্ক (দধি) পণ্যের বিএসটিআই লাইসেন্স না থাকায় ওজন ও পরিমাণ মানদণ্ড আইন ও ভোক্তা অধিকার আইনে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে র‌্যাবের কর্মকর্তা, চট্টগ্রাম সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর মো. ইয়াছিন, বিএসটিআই চট্টগ্রামের ফিল্ড অফিসার (সিএম)  মো. শহীদুল ইসলাম ও পরিদর্শক (মেট) মো. মুকুল মৃধা সহায়তা করেন।

Related posts

‘সন্ত্রাসী হামলার উচ্চঝুঁকিতে’ কাবুল বিমানবন্দর

razzak

মারিউপোল দখলের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন পুতিন

razzak

সরকারি দায়িত্ব পালনে অনিয়ম-দুর্নীতিতে জড়াবেন না: প্রাণিসম্পদমন্ত্রী

razzak

Leave a Comment

Translate »