অপরাধ অর্থনীতি আইন ও বিচার আন্তর্জাতিক কোভিড ১৯ টেকনোলজি দুর্ঘটনা বাংলাদেশ ব্রেকিং যুক্তরাষ্ট্র স্বাস্থ্য

করোনার উৎপত্তি চীনের একটি গবেষণাগার থেকে: ট্রাম্প

আন্তর্জাতিক সংবাদ:  যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বরাবরই দাবি করেছেন, নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) উৎপত্তি চীনের একটি গবেষণাগার থেকে । পাশাপাশি ভাইরাস ছড়ানোর দায়ে চীনের উপর জরিমানা আরোপেরও দাবি জানিয়েছেন ট্রাম্প।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্তোনি ফাউচি উহানের ভাইরাস গবেষণাগারের তিন কর্মীসহ নয় ব্যক্তির মেডিকেল রেকর্ড প্রকাশ করার আহ্বান জানান। এক টেলিভিশন সাক্ষাৎকারে ফাউচি বলেন, আমি ২০১৮ সালে অসুস্থ বলে জানা গেছে এমন তিনজনের মেডিকেল রেকর্ড দেখতে চাই। তারা কি সত্যই অসুস্থ হয়ে পড়েছিল এবং যদি তাই হয় তবে তাদের কোন অসুস্থতা হয়েছিল?

ফাউচির এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতেই ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার একটি বিবৃতি প্রকাশ করেন। এতে তিনি জানান, করোনাভাইরাসের উৎস চীনের একটি গবেষণাগার—আগের ওই অবস্থানই সঠিক ছিল।

তার বিবৃতিতে ট্রাম্প বলেন, ‘এখন সবাই, এমনকি কথিত শত্রুরাও বলছে, চীনের উহান ল্যাব নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প যা বলেছিলেন তা সঠিক ছিল’।

ট্রাম্প বলেন, ডা. ফাউচি চীন নিয়ে যা বলেছেন, ‘তা এতই জোরালো যে, কারো পক্ষে এড়িয়ে যাওয়া কঠিন। করোনাভাইরাস ছড়িয়ে যে মৃত্যু ও ধ্বংসযজ্ঞ ঘটানো হয়েছে— এর দায়ে চীনের উচিত আমেরিকা ও বিশ্বকে ১০ লাখ কোটি ডোলার জরিমানা প্রদান করা’।

Related posts

ফেব্রুয়ারির মাঝামাঝি দেশে ভ্যাকসিন চলে আসবে : জাহিদ মালেক

Mims 24 : Powered by information

বিশ্বজুড়ে করোনায় আরও সাড়ে ৯ হাজার মৃত্যু

razzak

২২ বছরের পলাতক জীবনে ইমাম, শিক্ষক, চিকিৎসক জঙ্গি এনামুল

razzak

Leave a Comment

Translate »