অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা ব্রেকিং স্বাস্থ্য

দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনী প্রধানের পদত্যাগ

আন্তর্জাতিক সংবাদ:  দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনীর প্রধান পদত্যাগ করেছেন। বাহিনীর এক নারী সদস্যদের আত্মহত্যার ঘটনায় নিজের দায় স্বীকার করে এবং ক্ষমা চেয়ে পদত্যাগ করেন তিনি। মৃত্যুর আগে ওই নারী সদস্য তার সহকর্মীর দ্বারা যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন বলে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার। খবর আলজাজিরা।

এর আগে, দেশটির বিমান বাহিনীর একজন মাস্টার সার্জেন্টকে তার সমপদমর্যাদার এক নারী সদস্যকে শ্লীলতাহানি ও আহত করার অভিযোগে গ্রেফতার করা হয়। এ ঘটনার একদিন পরই বিমান বাহিনীর প্রধান লি সেওং-ইয়ং’কে তার পদ থেকে পদত্যাগ করার প্রস্তাব দেওয়া হয়।

এই জেনারেল বলেন, ‘আমি সার্বিক পরিস্থিতিতে দায়িত্ব পালনে খুব চাপ অনুভব করছি। আমি নিহতের প্রতি গভীর শ্রদ্ধা এবং শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।’

দেশটির প্রেসিডেন্ট মুন জায়ে-ইন সঙ্গে সঙ্গেই লি’র পদত্যাগ পত্র গ্রহণ করেছেন। তার প্রেস সচিব গতকাল শুক্রবার (৪ জুন) জানান, তিনিই সবচেয়ে কম সময় দায়িত্বে থাকা দেশটির বিমান বাহিনীর প্রধান। তাকে গত বছর সেপ্টেম্বর মাসে ওই পদে নিয়োগ দেওয়া হয়েছিল।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, তিনি (নারী সদস্য) মানসিক যন্ত্রণায় ভুগছিলেন এবং তাকে ধারাবাহিকভাবে চাপ প্রয়োগ করা হচ্ছিল। বিমান বাহিনী এই নির্যাতনের ঘটনাটি গোপনা করার এবং তাকে দুই মাসে চুপ রাখার জন্য চেষ্টা করছিল।

এ ঘটনায় গত মঙ্গলবার জড়িতদের বিচার দাবি করে দেশটির প্রেসিডেন্টের কার্যালয়ে একটি আবেদন করে ভুক্তভোগী পরিবার। এরপর তা সারাদেশে তীব্র ক্ষোভের সৃষ্টি করে। এই বিচারের দাবিতে এখন পর্যন্ত তিন লাখ ২৬ হাজারের বেশি নাগরিক এই আবেদন পত্রে স্বাক্ষর করেছেন।

Related posts

অস্কার ২০২২: সেরা পার্শ্ব অভিনেত্রী আরিয়ানা ডিবোস

razzak

সেচ্ছাসেবী হিসেবে বৃহন্নলা

Irani Biswash

আফগানিস্তানের গোপন দলিল হাতিয়ে নিল পাকিস্তান

razzak

Leave a Comment

Translate »