আন্তর্জাতিক জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা ব্রেকিং স্বাস্থ্য

ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় পাকিস্তানে মৃত্যু ৩০

আন্তর্জাতিক সংবাদ:  পাকিস্তানে  সোমবার সকালে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে । সূত্রের খবর, এই দুর্ঘটনায় অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে, গুরুতর জখম একাধিক।

পাকিস্তানের ঘোটকিতে রেতি ও দাহরকি রেসস্টেশনের মাঝে স্যর সৈয়দ এক্সপ্রেসের সঙ্গে মিল্লাট এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষ হয়েছে বলে খবর। জানা গিয়েছে, স্যর সৈয়দ এক্সপ্রেসটি লাহোরের দিকে যাওয়ার পথে, লাইনচ্যুত মিল্লাট এক্সপ্রেসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে জড়ায়। করাচি থেকে সারগোধার দিকে যাচ্ছিল মিল্লাট এক্সপ্রেস। সেই সময় সেটি লাইনচ্যুত হয়ে যায়।

পাকিস্তানের মিডিয়াত ঘোটকির ডেপুটি কমিশনার উসমান আবদুল্লাহ জানিয়েছেন, এই রেল দুর্ঘটনায় অন্তত ৩০ জনের দেহ উদ্ধার করা গিয়েছে। আরও অন্তত ৫০ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁর কথায়, ট্রেনের কম করে ১৩ থেকে ১৪টি বগি লাইনচ্যুত হয়েছে। তার মধ্যে ৬-৭টি একেবারে দুমড়ে গিয়েছে। আধিকারিকদের কাছে ট্রেনে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কারণ, গোটা ট্রেনটিতে বহু যাত্রী এখনও আটকে রয়েছেন।

উসমান আবদুল্লাহ বলেছেন, ‘এটা খুবই চ্যালেঞ্জের কাজ। বড় যন্ত্রপাতি এনে রেলের বগি কেটে যাত্রীদের উদ্ধারকাজ শুরু করা হয়েছে। বহু মানুষ ভিতরে আটকে রয়েছেন। স্টেশনের কাছেই মেডিক্যাল ক্যাম্প বসানো হয়েছে। উদ্ধার করে সেখানেই প্রাথমিক চিকিৎসা করা হচ্ছে যাত্রীদের।’ পাকিস্তানের সিন্ধ রেঞ্জার্সরা ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। ঘোটকি, ধারকি, ওবারো ও মিরপুর মাথেলোর সমস্ত হাসপাতালে জরুরি ভিত্তিতে চিকিৎসা চালানো হচ্ছে।

Related posts

চলন্ত ট্রেন থেকে দুই বগি বিচ্ছিন্ন

razzak

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ: নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

Mims 24 : Powered by information

সৌদি বাদশাহর সঙ্গে বাইডেনের ফোনালাপ

razzak

Leave a Comment

Translate »