জাতীয় জীবনধারা ধর্ম ও জীবন বাংলাদেশ ব্রেকিং রাজনীতি সেবামূলক কাজ

দেশে নতুন ৫০টি মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা:   বিশ্বের কোনো জায়গায় জঙ্গিবাদ হলেই যেন ইসলামিক জঙ্গি— এই ধরনের একটা নাম দেওয়া হয়। আন্তর্জাতিকভাবে যেখানে যে সম্মেলনে গেছি, যখনই কেউ এ ধরনের কথা তুলেছে, আমি সবসময় সে জায়গায় তার প্রতিবাদ করেছি। মুষ্ঠিমেয় লোকের কারণে কোনো ধর্মকেই অপরাধী করা যায় না বলে ব্যাখ্যা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১০ জুন) দেশের বিভিন্ন জেলা-উপজেলায় ৫০টি মডেল মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গণভবন থেকে ভার্চুয়ালি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব মসজিদের উদ্বোধন ঘোষণা করেন। ওসমানী স্মৃতি মিলনায়ন প্রান্তে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান। এছাড়া স্বাগত বক্তব্য দেন মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম। গণভবন প্রান্তে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। মসজিদগুলোর উদ্বোধন ঘোষণার পরে দোয়া ও মোনাজাত করা হয়। পরে প্রধানমন্ত্রী তিনটি জেলার তিন উপজেলায় যুক্ত হয়ে বিভিন্ন শ্রেণী পেশার সঙ্গে মতবিনিময় করেন।

জেলা ও উপজেলায় দৃষ্টিনন্দন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের অংশ হিসেবে প্রথম ধাপে ৫০টি মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারে এ মসজিদগুলো নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিল বর্তমান সরকার। তারই অংশ হিসাবে মুজিববর্ষেই ১৭০টি উদ্বোধন করা হবে। প্রথম ধাপে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হলো। মসজিদগুলো সরকারের নিজেস্ব অর্থায়নে নির্মাণ করা হচ্ছে।

মসজিদগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা মুসলিম অধ্যুষিত দেশ। এখানে ইসলামের মূল্যবোধ এবং চর্চ্চা যাতে ভালোভাবে হয়, ইসলামিক সংস্কৃতির বিকাশ যেন হয়, ইসলামের বাণীটা যেন মানুষ বুঝতে পারে, সেটাই হবে সব থেকে বড় কথা।’

শেখ হাসিনা বলেন, ‘আমরা দেখেছি, এই ধর্মের নাম নিয়ে কীভাবে জঙ্গিবাদ সৃষ্টি করা হয়। কিছু লোক আমাদের দেশে না শুধু সারাবিশ্বব্যাপীই ধর্মের নামে মানুষ খুন করে। জঙ্গিবাদ সৃষ্টি করা এবং মানুষকে খুন করলেই নাকি তারা বেহেশতে চলে যাবে। যারা এ পর্যন্ত মানুষ খুন-খারাবি করেছে তারা কে কে বেহেশতে গেছে, সেটা কি কেউ বলতে পারবে? সেটা বলতে পারবে না। কিন্তু সব থেকে সর্বনাশ করে গেছে পবিত্র ইসলাম ধর্মের, যে ধর্ম শান্তির ধর্ম। যে ধর্ম মানুষকে সব অধিকার দিয়ে গেছে।’

Related posts

২৯ নাবিকসহ ইউক্রেনে আটকা পড়েছে বাংলাদেশি জাহাজ

razzak

এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম

Irani Biswash

বিদ্যুৎ বিল বকেয়া থাকলে লাইন কেটে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

razzak

Leave a Comment

Translate »