আন্তর্জাতিক কোভিড ১৯ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং সেবামূলক কাজ স্বাস্থ্য

সব প্রবাসী কর্মীকে হোটেল কোয়ারেন্টিন খরচ সরকার দেবে

নিজস্ব সংবাদদাতা:  বিএমইটি’র স্মার্ট কার্ডধারী কিংবা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হিসেবে নিবন্ধিত সৌদি আরবগামী নতুন-পুরান সব প্রবাসী কর্মীকে হোটেল কোয়ারেন্টিন খরচের সরকারি ভর্তুকি ২৫ হাজার টাকা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১০ জুন) বিকালে বিষয়টি নিশ্চিত করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) মোহাম্মদ রাশেদুজ্জামান।

সংশ্লিষ্ট কর্মীদের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.probashi.gov.bd, অথবা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ওয়েবসাইট www.wewb.gov.bd, অথবা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র ওয়েবসাইট www.bmet.gov.bd থেকে আবেদনপত্র ডাউনলোড করে, কিংবা দেশের ৩টি আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থিত প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে সংগ্রহ করে তা জমা দিতে বলা হয়েছে।

কাগজপত্রসহ আগামী ৭ জুন থেকে ফ্লাইটের দিন বহির্গমনের আগে বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কে আবেদন জমা দিতে বলা হয়েছে। এর জন্য যা যা লাগবে—

ক. জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) কর্তৃক প্রদত্ত স্মার্টকার্ড বা ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ডের ফটোকপি,

খ. পাসপোর্টের প্রথম চার পৃষ্ঠার ফটোকপি,

গ. পাসপোর্টের সঙ্গে সংযুক্ত ভিসার ফটোকপি,

ঘ. টিকিটের ফটোকপি ও

ঙ. হোটেল বুকিংয়ের ডকুমেন্টের  ফটোকপি।

এছাড়া সৌদি আরব প্রবাসী যেসব কর্মী ইতোমধ্যে সে দেশে চলে গেছেন এবং নিজ ব্যয়ে কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন বা করছেন, তাদেরকে একই নিয়মে সংশ্লিষ্ট আবেদনপত্র পূরণ করে  ৩০ জুনের মধ্যে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস, রিয়াদ, অথবা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দায় ডাকের মাধ্যমে জমা দিতে হবে।

Related posts

রোজায় হৃদরোগীদের করণীয়

razzak

১ হাজার ইউপিতে আজ ভোটগ্রহণ

razzak

মনোযোগ কাড়ছে মোদি ও বাইডেনের বৈঠক

razzak

Leave a Comment

Translate »