ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
অর্থনীতি আইন ও বিচার জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং সংগঠন সংবাদ সেবামূলক কাজ

২-৫ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগে আগ্রহ ইভ্যালি

নিজস্ব সংবাদদাতা: দেশীয় স্টার্টআপে দুই থেকে পাঁচ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে দেশীয় ই-কমার্স মার্কেটপ্লেস প্রতিষ্ঠান ইভ্যালি। বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২১ তথা ‘বিগ’র মধ্যে দিয়ে এমন বিনিয়োগ শুরু করার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

বিগ এর সাফল্য কামনা করে এবং দেশীয় স্টার্টআপে বিনিয়োগ সম্পর্কে ইভ্যালির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবে তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সার্বক্ষণিক তত্ত্বাবধানে প্রযুক্তি খাতে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। আমাদের দেশেও ভালো ভালো সম্ভাবনাময় স্টার্টআপ তৈরি হচ্ছে এবং একইসঙ্গে বিদেশি প্রতিষ্ঠানের জন্যও বিনিয়োগ বান্ধব দেশ হচ্ছে বাংলাদেশ। এমন সময়ে বিগ’র মতো আয়োজন স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সক্ষমতারও জানান দেবে।

দেশীয় স্টার্টআপে দুই থেকে পাঁচ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে ইভ্যালির প্রধান নির্বাহী বলেন, বাংলাদেশে স্টার্টআপ ব্যাপক সম্ভাবনাময়। দেশের প্রযুক্তি খাতে এটির আরও বিপুল সম্ভাবনা রয়েছে। এ খাতে শুরু করা উদ্যোক্তারাও সাফল্যের মুখ দেখছে। সম্ভাবনাময় এ খাতকে সরকারও বেশ গুরুত্ব দিচ্ছে। ফান্ডিং ছাড়া বড় হওয়া খুবই কষ্টকর। স্টার্টআপ ভালো করার প্যারামিটার হলো ফান্ডিং। ফান্ডিংয়ে তখনই বিদেশিরা আগ্রহ প্রকাশ করবে যখন স্থানীয় বিনিয়োগকারীরা এগিয়ে আসবে। ইতোমধ্যেই, ইভ্যালি ঘোষণা দিয়েছে যে স্টার্টআপে যেখানে বিনিয়োগের সুযোগ থাকবে সেখানে দুই কোটি থেকে পাঁচ কোটি টাকা পর্যন্ত প্রতিষ্ঠানটি বিনিয়োগ করবে। আপাতত এটা বিগ’র মাধ্যমে করা হবে। পরবর্তীতে এর পরিধি আরও বাড়ানো হবে।

Related posts

যৌথ ডিগ্রি চালুর উদ্যোগ নেয়া হচ্ছে কানাডা ও বাংলাদেশি শিক্ষাপ্রতিষ্ঠানের : ড. খলিলুর রহমান

Mims 24 : Powered by information

বাংলাদেশের সুবর্ণজয়ন্তীতে লন্ডন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের অসাধারণ উদ্যোগ

razzak

ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ : ৪৩.৪ ওভারে ২০৩ রান

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »