অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক জনদুর্ভোগ জাতীয় জীবনধারা দুর্ঘটনা বাংলাদেশ ব্রেকিং রাজনীতি

ক্যাম্প থেকে পালিয়ে যাবার সময় রোহিঙ্গা আটক ১২

নিজস্ব সংবাদদাতা:  বেশ কিছুদিন থেকে শোনা যাচ্ছে রোহিঙ্গারা বিভিন্ন জায়গা ধরা পড়ছে। তারা ক্যাম্প ছেড়ে সাধারণ জনস্রোতে মিশতে বা দেশের বাইরে যাওয়ার জন্য পালানোর চেষ্টা করছে। তেমনি আজ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় নারী, পুরুষ ও শিশুসহ ১২ রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী। আটককৃতরা ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে কক্সবাজারের পুরাতন ক্যাম্পের উদ্দেশে যাচ্ছিল বলে জানা গেছে।

শুক্রবার সকালে উপজেলার চরএলাহী ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের চরএলাহী দক্ষিণ ঘাট থেকে স্থানীয় আবদুল হালিম নামে এক ব্যক্তি তাদের আটক করে। কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো.আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেন। তবে তারা কী কারণে ভাসানচর ছেড়ে পুরাতন ক্যাম্পে যাচ্ছিলেন সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

আটককৃতরা হলেন— ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদের ছেলে খায়ের হোসেন (৩৫), জহুর আহাম্মদের মেয়ে রাশেদা (২৩), খতিজা (৮৩), মমিনা বেগম (২৬), নুর ইসলামের ছেলে মো. ইউসুফ (৩৫), কামাল হোসেনের ছেলে মো. সিদ্দিক (২০) ও মেয়ে জুবাইদা (১৬), মন্তাজুলের ছেলে আবুল হায়েজ (১৩), আবুল খায়েরের ছেলে শহিদ (৬) তার ছেলে তারেক (৮), আরমান (১) এবং তার ছেলে ওমাহের (৪)।

আটকৃত রোহিঙ্গারা জানায়, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে চোরাইপথে নৌকা ভাড়া করে কক্সবাজারের পুরাতন ক্যাম্পের উদ্দেশে তারা ভাসানচর থেকে রওনা দেন। নৌকার মাঝি রাতের বেলা তাদেরকে চর এলাহী ঘাটে নামিয়ে দিয়ে চলে যায়।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আবুল কালাম আজাদ জানান, স্থানীয় এলাকাবাসীর সংবাদের ভিত্তিতে পুলিশ আটকৃত রোহিঙ্গাদের থানায় নিয়ে আসে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটকৃকত রোহিঙ্গাদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

Related posts

বাড়বে পণ্যমূল্য, বাড়বে সাধারণ মানুষের দুর্ভোগ

razzak

একদিনে আরো ২৬৫ ডেঙ্গুরোগী ভর্তি

razzak

সাবেক প্রধান বিচারপতির দুর্নীতি মামলা; খালাস পাওয়া দুই আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

razzak

Leave a Comment

Translate »