কোভিড ১৯ জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং শিক্ষা স্বাস্থ্য

সকল শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি  ৩০জুন পর্যন্ত বলবৎ

  নিজস্ব সংবাদদাতা:  গতবছরে করোনার কারণে দেশে সব ধরনের সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন  লকডাউনের আওতায় ছুটি ঘোষণা করা হয়।  চলমান ছুটি  ৩০জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।
করোনা ভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য এই ছুটি বাড়ছে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞতিতে জানানো হয়েছে।
উল্লেখ করা হয়, দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় এবং দেশের কোন কোন অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
এ সময় নিজেদের ও অন্যদের করোনা ভাইরাসের সংক্রমন থেকে সুরক্ষায় শিক্ষার্থীরা নিজ বাসস্থানে অবস্থান করবে। পাশাপাশি তাদের অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞতিতে আরো জানানো হয় যে, প্রাধনমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ থেকে সময়ে সময়ে জারীকৃত নির্দেশনা ও অনুশাসন শিক্ষার্থীদের মেনে চলতে হবে।
অন্যদিকে শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবক নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবেন। সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে, সে বিষয়টি সংশ্লিষ্ট অভিবাভাকদের মাধ্যমে নিশ্চিত করবেন বলেও জানানো হয় ।

Related posts

জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন নির্বাচন ৯ জানুয়ারি, মুখোমুখী টুকু-গিয়াস

razzak

নারী সাফ চ্যাম্পিয়নশিপ: দক্ষিণ এশিয়ার সেরা বাংলাদেশের অদম্য মেয়েরা

Mims 24 : Powered by information

মারিওপোলের ৩ লাখ মানুষের ভাগ্যে কী ঘটতে যাচ্ছে?

razzak

Leave a Comment

Translate »