খেলাধুলা জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং সংগঠন সংবাদ

যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করতে চায় বিসিবি: পাপন

খেলার সংবাদ:  আইসিসির আগামী ইভেন্ট উইন্ডোতে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ। তবে এককভাবে নয়, যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করতে চায় বিসিবি। বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার বিসিবির সভাশেষে এমন কথা জানিয়েছেন বিসিবি সভাপতি । এর আগে ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কা ও ভারতের সঙ্গে যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করে বিসিবি। এছাড়া ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ এককভাবে আয়োজন করে বাংলাদেশ।

আইসিসির ঘোষিত উইন্ডোতে ২০২৫ ও ২০২৯ সালে রয়েছে দুটি চ্যাম্পিয়ন্স ট্রফি। এককভাবে এই দুই টুর্নামেন্টের যেকোনো একটি টুর্নামেন্ট আয়োজন করার জন্য বিড করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া ২০২৭ ও ২০৩১ সালে রয়েছে দুটি ওয়ানডে বিশ্বকাপ। এর যেকোনো একটিতে যৌথভাবে স্বাগতিক হতে চায় বাংলাদেশ।

ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের জন্য অন্তত ১০টি ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে হলে থাকতে হবে অন্তত আটটি ভেন্যু। এই চাহিদা পূরণের সামর্থ্য নেই বিসিবির। এই কারণেই মূলত যৌথভাবে টুর্নামেন্টের স্বাগতিক হতে চায় তারা।

এই বিষয়ে পাপন বলেন ‘এখানে কতগুলো সমস্যা আছে। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করতে দশটা পরিপূর্ণ ভেন্যু দরকার। এটার আয়োজক তারাই হতে পারবে যাদের সব সুযোগ-সুবিধাসহ দশটা পরিপূর্ণ ভেন্যু আছে। আমাদের তো নেই, এটা তো আমাদের পক্ষে সম্ভব না। যদি টি-টোয়েন্টিতে যাই, তাহলে অন্তত ৮টি ভেন্যু লাগবে। এটাও আমাদের জন্য কঠিন।’

তিনি আরও বলেন, ‘আরেকটা আছে চ্যাম্পিয়ন্স ট্রফি, এটা আমাদের জন্য ঠিক আছে। এটা আমরা আয়োজন করতে পারি (এককভাবে)। আমরা ঠিক করেছি, এককভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের চেষ্টা করব। আর ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ একা পারব না, যৌথভাবে করব। আমাদের ইচ্ছা আছে এসিসির অধীনে যারা আছি তাদের সাথে কথা বলে একসাথে আয়োজনের প্রস্তাব দিব। যৌথভাবে আয়োজন করলে পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। আমরা পাকিস্তান, শ্রীলঙ্কা, ভারতের সাথে কথা বলব। সময় খুব কম। দুই একদিনের মধ্যেই সেরে ফেলতে হবে।’

Related posts

প্রথম বাংলাদেশি হিসেবে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট মুশফিকুর রহিম

Mims 24 : Powered by information

‘স্থিতিশীল খাদ্য ব্যবস্থা’ গড়ে তুলতে প্রধানমন্ত্রীর ৫ পরামর্শ

razzak

আমাজন রক্ষায় ৪ লাখ একর জমি কিনলেন সুইডিশ ধনকুবের

razzak

Leave a Comment

Translate »