ডিসেম্বর ১, ২০২২
MIMS 24
অর্থনীতি আইন ও বিচার জনদুর্ভোগ জাতীয় জীবনধারা দুর্ঘটনা পরিবেশ বাংলাদেশ ব্রেকিং রাজনীতি সেবামূলক কাজ স্বাস্থ্য

পটুয়াখালী-০৩ আসনের এমপি’র সংসদে টেকসই বাঁধের দাবি

নিজস্ব সংবাদদাতা:   দীর্ঘদিন ধরেই টেকসই বাঁধ নির্মাণের দাবি জানিয়ে আসছেন উপকূলীয় অঞ্চলের চরগুলোর বাসিন্দারা। উপকূলবাসীর ও নিজের উপকূলীয় নির্বাচনী অঞ্চলের বাসিন্দাদের প্রাণের এ দাবি অভিনবভাবে জাতীয় সংসদে তুলে ধরে প্রশংসায় ভাসছেন এমপি এসএম শাহাজাদা।

গলায় ‘আর কোন দাবী নাই- ত্রাণ চাই না বাঁধ চাই’ লেখা প্ল্যাকার্ড ঝুলিয়ে বাঁধের দাবি জানান তিনি।

বুধবার (১৬ জুন) জাতীয় সংসদে চলতি বাজেট অধিবেশনে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে বক্তব্যের শেষে নিজের নির্বাচনী এলাকা উপকূলীয় অঞ্চলের চরগুলোতে বাঁধ নির্মাণে জনগণের দাবি এভাবেই তুলে ধরেন পটুয়াখালী-০৩ আসনের এমপি শাহাজাদা।

বুধবার জাতীয় সংসদ ভবনে একাদশ সংসদের ২০২১-২২ অর্থবছরের বাজেট অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বাজেটের ওপর দীর্ঘ নয় মিনিটের বক্তব্যে এমপি শাহাজাদা অন্যান্য বক্তব্যের শেষে স্পিকারের দৃষ্টি আর্কষণ করে বলেন, আমরা কয়েকদিন আগে ঘূর্নিঝড় ইয়াসের দ্বারা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছি। আমার নির্বাচনী এলাকায় অনেক চর আছে, যার চার পাশে কোনো বেড়িবাঁধ নেই। এসব চর এলাকায় অতিরিক্ত জোয়ার ও ঝড় জলোচ্ছ্বাসে পানি প্রবেশ করে ব্যাপক ক্ষতি হয়েছে। এসব এলাকায় আমরা প্রধানমন্ত্রীর পক্ষে ত্রাণ দিতে গিয়ে দেখেছি, তারা আমাদের বলছেন, ‘আর কোনো দাবি নাই- ত্রাণ চাই না বাঁধ চাই’। এ কথা বলে এমপি শাহাজাদা নিজের গলায় এ দাবি লেখা প্ল্যাকার্ড ঝুলিয়ে স্পিকারের দৃষ্টি আর্কষণ করেন।

এ ঘটনায় পটুয়াখালীসহ উপকূলীয় অঞ্চলের মানুষ সোস্যাল মিডিয়ায় তার ছবি পোস্ট করে প্রশংসা করছেন এবং তাকে ধন্যবাদ জানাচ্ছেন।

Related posts

শনিবার ঢাকা পৌছাবে করোনা টিকা

Irani Biswash

শপথ নিলেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট বাইডেন ও প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট কামালা

Mims 24 : Powered by information

টরন্টোর ক্লিনিকে ফাইজারের ভ্যাকসিন বেশি প্রয়োগ

Irani Biswash

Leave a Comment

Translate »