ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক খেলাধুলা জীবনধারা ব্রেকিং যুক্তরাষ্ট্র সংগঠন সংবাদ

ডেনমার্ককে হারিয়ে বেলজিয়ামের জয়

খেলার সংবাদ:   ক্রিশ্চিয়ান এরিকসেনের ঘটনা এখনো টাটকা। ইউরোতে ডেনমার্কের প্রথম ম্যাচ ছিল ফিনল্যান্ডের বিপক্ষে। ওই ম্যাচে হার্ট অ্যাটাক করে মাঠেই মাটিতে লুটিয়ে পড়া এরিকসেন এরপর ছিলেন পুরো ফুটবল বিশ্বের প্রার্থনায়। ফিনল্যান্ড ম্যাচের পর বেলজিয়ামের বিপক্ষেই নতুন কোনো ম্যাচে মাঠে নেমেছিল ডেনমার্ক।

এই ম্যাচের আগে পরে এরিকসেনের প্রার্থনায় ছিল নানা আয়োজন। ডেনমার্কও যেন পেয়েছিল মাঠে বাড়তি উন্মাদনা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই ইউসুফ পাওলসেনের গোলে এগিয়ে গিয়েছিল তারা। যদিও শেষ পর্যন্ত শক্তিশালি বেলজিয়ামের কাছে হারতে হয়েছে ২-১ গোলে।

ম্যাচের পার্থক্যটা মূলত গড়ে দিয়েছেন ম্যানচেস্টার সিটি তারকা কেভিন ডি ব্রুইন। দ্বিতীয়ার্ধে খেলতে নামার পর সতীর্থকে দিয়ে এক গোল করিয়েছেন। পরে নিজে দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়েও দিয়েছেন এই মিডফিল্ডার।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে বুধবার ‘বি’ গ্রুপের ম্যাচে মাঠে নামে দুই দল। ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিক ডেনমার্ক। বেলজিয়ামের ডি বক্সের সামান্য বাইরে বল পাওয়া সতীর্থের পাস থেকে ডান পায়ের দারুণ শটে লক্ষ্যভেদ করেন তিনি।

ম্যাচের দশম মিনিটে এক মিনিটের জন্য বন্ধ থাকে খেলা। এরিকসেনের দশ নম্বর জার্সির প্রতি সম্মান দেখিয়েই করা হয় এমনটি। এরপর খেলা শুরু হলেও বেলজিয়াম অর্ধে চাপ অব্যাহত রাখে ড্যানিশরা। প্রথমার্ধ শেষ হয় তাদের এক গোলের লিড নিয়েই।

দ্বিতীয়ার্ধে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে চোট পাওয়ার পর প্রথমবারের মতো মাঠে নামেন ডি ব্রুইনা। ম্যাচের ৫৪ মিনিটে দুই ডিফেন্ডারকে কাটিয়ে ফাঁকায় থাকা থরগান হ্যাজার্ডের উদ্দেশ্যে বল বাড়ান তিনি। গোল করতে ভুল করেননি বরুশিয়া ডর্টমুন্ডের তারকা।

১৬ মিনিট পর বেলজিয়ামকে ফের এগিয়ে দেন ডি ব্রুইনা। এবার গোল করেন নিজেই। ড্যানিশ গোলকিপারকে কাটিয়ে জালে বল জড়ান তিনি। এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

Related posts

পদার্থবিজ্ঞানে যুগান্তকারী আবিষ্কারের ইঙ্গিত

razzak

চীনা মাইনিং কোম্পানির কবলে বিলুপ্তির পথে কাবুলের প্রাচীন বৌদ্ধ শহর

razzak

হাইতিতে ভূমিকম্পে নিহত বেড়ে ৭২৪

razzak

Leave a Comment

Translate »