ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
আইন ও বিচার আন্তর্জাতিক কোভিড ১৯ জনদুর্ভোগ জীবনধারা টেকনোলজি দুর্ঘটনা ব্রেকিং রাজনীতি স্বাস্থ্য

ফিলিস্তিনিদের ১০ লাখ টিকা দেবে ইসরায়েল

আন্তর্জাতিক সংবাদ:   ফিলিস্তিনিদের ১০ লাখ টিকার ডোজ দেবে ইসরায়েল। এক প্রকার নিরুপায় হয়েই ফিলিস্তিনকে মেয়াদ প্রায় শেষ হওয়ার পথে এমন টিকা দিচ্ছে ইহুদিবাদী ইসরায়েল। জানা যায় টিকা গুলো ফাইজার-বায়োএনটেকের।

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়, ফিলিস্তিনের প্রশাসনের সঙ্গে করোনা ভ্যাকসিন নিয়ে একটি চুক্তি সই করেছে ইসরায়েল। চুক্তি অনুযায়ী মেয়াদ উত্তীর্ণ হতে চলা ফাইজারের ১০ লাখ টিকার ডোজ দেয়া হবে ফিলিস্তিনকে।

বিবৃতিতে বেনেট আরও বলেন, ‘এর বিনিময়ে ফিলিস্তিনকে ফাইজারের যে ১০ লাখ ডোজ টিকা দেওয়া দেওয়ার কথা আছে, সেগুলো ইসরায়েলে এসে যাবে। চলতি বছর সেপ্টেম্বর-অক্টোবরের দিকে ইসরায়েলে আসাবে ফাইজারের টিকাগুলো।’

বিশ্লেষকরা জানিয়েছেন, ইসরায়েলের প্রায় ৫৫ শতাংশ নাগরিকই (প্রায় ৫০ লাখ) করোনা টিকার দু’টি ডোজ নিয়ে ফেলেছেন। বাকিদের প্রথম ডোজ নেয়া হয়ে গেছে। ফলে আপাতত উদ্বৃত্ত ও মেয়াদ উত্তীর্ণ হতে চলা টিকা কোনো কাজেই লাগাতে পারছে না ইসরায়েল। আর সেই টিকাগুলো ফাইজারের মধ্যস্থতায় ফিলিস্তিনকে গছিয়ে দিচ্ছে বর্বর ইসরায়েল।

 

Related posts

কলকাতা পৌরসভা নির্বাচনের ভোট গণনা চলছে

razzak

শাহজালালে ময়লার ঝুড়িতে মিলল ৮ কেজি স্বর্ণ

razzak

দেশে ভারতীয় করোনার B.1.617 ভ্যারিয়েন্টের উপস্থিতি

Irani Biswash

Leave a Comment

Translate »