ডিসেম্বর ১, ২০২২
MIMS 24
অভিমত আইন ও বিচার জাতীয় জীবনধারা ধর্ম ও জীবন বাংলাদেশ ব্রেকিং রাজনীতি সেবামূলক কাজ

প্রতি উপজেলায় মডেল মন্দিরের দাবি

নিজস্ব সংবাদদাতা:   প্রতি উপজেলায় মডেল মন্দিরের দাবি করেছেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। একই সঙ্গে প্রস্তাবিত সংশোধিত বাজেটে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের জন্য বরাদ্দ বাড়ানোর দাবিও জানিয়েছেন তারা।

শনিবার (১৯ জুন) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির নসরুল হামিদ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করে সংগঠনটি।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, প্রস্তাবিত বাজেটে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের জন্য কম বরাদ্দ রেখে বৈষম্য, রথযাত্রায় ১ দিনের ছুটি দাবি, সারাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন, হামলা, খুন, লুটপাট, অগ্নিসংযোগ, মঠ-মন্দির প্রতিমা ভাঙচুর, জমি দখল, দেশত্যাগে বাধ্যকরণের ঘটনার প্রতিকারের দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে সরকারের কাছে ৫টি দাবি তুলে ধরে হিন্দু মহাজোট। দাবিগুলো হলো—
১। ২০২১-২২ অর্থবছরে হিন্দু সম্প্রদায়ের জন্য জনসংখ্যা অনুপাতে ২২৫৮.১০ কোটি টাকা বরাদ্দ করতে হবে এবং অতিরিক্ত ৫০০০ কোটি টাকার থোক বরাদ্দ দিতে হবে, যা দিয়ে প্রতিটি উপজেলায় একটি করে মডেল মন্দির নির্মাণ করতে হবে।
২। রথযাত্রায় ১ দিনের সরকারি ছুটি ঘোষণা করতে হবে।
৩। হিন্দু ধর্মীয় বিধি বিধানের কোনো ধরনের পরিবর্তন করা যাবে না, করতে দেয়া হবে না। একই সঙ্গে মানুষের জন্য ফাউন্ডেশন ও বাঁচতে শেখা নামে দুটি হিন্দু ধর্ম ও সমাজ বিরোধী এনজিওর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

৪। সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে জাতীয় সংসদে ৬০টি সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।
৫। একটি সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠা এবং সংখ্যালঘু সম্প্রদায় থেকে একজনকে পূর্ণ মন্ত্রী নিয়োগ দিতে হবে।

আগামী ১৫ জুলাইয়ের মধ্যে সরকারকে ১, ২ ও ৩ নম্বর দাবি বাস্তবায়নসহ অন্যান্য দাবি বাস্তবায়নের সুস্পষ্ট ঘোষণা দিতে হবে। অন্যথায় হিন্দু সম্প্রদায় সারা দেশের প্রত্যেক জেলা ও উপজেলা সদরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

Related posts

তালেবান সরকার নিয়ে যা বলল সৌদি আরব

razzak

ভোটের আগেই প্রার্থীর মৃত্যু

razzak

এখন থেকে ব্রিটেন ইইউ’র অন্তর্ভুক্ত নয় : ৪৭ বছরের সম্পর্কের অবসান

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »