আন্তর্জাতিক খেলাধুলা জীবনধারা ব্রেকিং সংগঠন সংবাদ

মহেন্দ্র সিং ধোনিকে ছাড়িয়ে গেলেন কোহলি

খেলার সংবাদ:  ব্যাট হাতে গড়েছেন অসংখ্য রেকর্ড। গড়লেন নেতৃত্বেও। বিরাট কোহলি এবার ছাড়িয়ে গেলেন মহেন্দ্র সিং ধোনিকে। তাও টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মতো একটা মঞ্চে টস করতে নেমে। রেকর্ডটা কী?

ভারতকে সবচেয়ে বেশি টেস্টে নেতৃত্ব দেওয়া অধিনায়ক এখন বিরাট কোহলি। এতদিন ধোনির সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন কোহলি। এবার ৬১ টেস্টে নেতৃত্ব দিয়ে তাকে ছাড়িয়ে গেলেন কোহলি। ধোনি ভারতকে নেতৃত্ব দিয়েছেন ৬০ টেস্টে।

রেকর্ডটা অবশ্য কোহলির ছোয়ার কথা ছিল শুক্রবার। কিন্তু বৃষ্টির কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের টস একদিন পরে হওয়ায় শনিবার রেকর্ড গড়েন তিনি। ২০১৪ সালে ধোনি চোটে পড়ায় অস্ট্রেলিয়া সফরে প্রথমবারের মতো ভারতকে টেস্টে নেতৃত্ব দেন কোহলি।

ওই ম্যাচে যদিও হেরে গিয়েছিল ভারত। তবে দুই ইনিংসেই সেঞ্চুরি হাঁকান এই ব্যাটসম্যান। এই টেস্টের আগে কোহলির নেতৃত্বে ৩৬ টেস্ট জিতেছে ভারত। ধোনির অধিনায়কত্বে দল জিতেছে ৩৬ ম্যাচে।

ভারতকে নেতৃত্ব দেওয়া ম্যাচের সংখ্যায় তালিকার তিনে আছেন সৌরভ গাঙ্গুলি। ভারতকে ৪৯ টেস্টে নেতৃত্ব দিয়েছেন তিনি। ৪৭টি করে টেস্টে দলকে নেতৃত্ব দিয়েছেন সুনিল গাভাস্কার আর মোহাম্মদ আজহারউদ্দিন।

Related posts

ডেল্টার মতো ভয়ানক না হলেও মৃদু নয় ওমিক্রন: ডব্লিউএইচও

razzak

কানাডার স্কুলে আবারও গণকবরের সন্ধান

razzak

পদ্মা সেতুর ওপরে যা যা করা যাবে না

razzak

Leave a Comment

Translate »