ডিসেম্বর ১, ২০২২
MIMS 24
আইন ও বিচার জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং রাজনীতি সংগঠন সংবাদ সেবামূলক কাজ

দুর্যোগ মোকাবেলায় সদা প্রস্তুত থাকবে: প্রধানমন্ত্রী

সেনাবাহিনীতে টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেমের অন্তর্ভুক্তি উপলক্ষে রোববার সাভার সেনানিবাসে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এই নির্দেশনা দেন সরকারপ্রধান।

তিনি বলেন, “আমি মনে করি, অতীতের ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনী মাতৃভূমির সার্বভৌমত্ব রক্ষার পাশপাশি যে কোনো দুর্যোগ মোকাবেলায় সদা প্রস্তুত থাকবে। পরিবর্তিত বিশ্ব নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে তাল মিলিয়ে শৃঙ্খলা ও পেশাগত দক্ষতা, উৎকর্ষ সাধনের দিকে নিবিড়ভাবে মনোনিবেশ করার জন্য আমি সেনাবাহিনীর প্রতিটি সদস্যকে আন্তরিক আহ্বান জানাচ্ছি।”

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যরা দেশে সামাজিক সুরক্ষা এবং অবকাঠামো উন্নয়নে যেমন অবদান রেখে যাচ্ছেন, তেমনি বিশ্ব শান্তি রক্ষায়ও ভূমিকা রেখে চলেছেন সুনামের সঙ্গে।

টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেমের অন্তর্ভুক্তির এই দিনটি বাংলাদেশের সশস্ত্র বাহিনীকে আধুনিক ও যুগোপপোযোগী করে গড়ে তোলার ক্ষেত্রে একটি ‘স্মরণীয় দিন’ হয়ে থাকবে বলে মন্তব্য করেন সরকারপ্রধান।

তিনি বলেন, “আজকে বাংলাদেশ সেনাবাহিনীর ৫১ এমএলআরএস রেজিমেন্টে যুক্ত হচ্ছে আধুনিক টাইগার মাল্টিপল লঞ্চ/রকেট মিসাইল সিস্টেম, যা টাইগার এমএলআরএস নামে পরিচিত। এই সিস্টেম স্বল্প সময়ে অন্যান্য আর্টিলারি সিস্টেমের তুলনায় অধিক দূরবর্তী একাধিক লক্ষ্যবস্তুতে একই সময়ে নিখুঁত ও কার্যকরভাবে আঘাত হানতে পারবে, যা সেনাবাহিনীর বিদ্যমান অভিযান সক্ষমতা বৃদ্ধিতে নতুন মাত্রা যোগ করবে।”

প্রধানমন্ত্রী বলেন, “আমি বিশ্বাস করি, আধুনিক এই এমএলআরএস আমাদের সেনাবাহিনীকে অনেক শক্তিশালী করবে, মনোবল বৃদ্ধি করবে, সেনা সদস্যদের আত্মবিশ্বাসও বৃদ্ধি পাবে।”

মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত সশস্ত্র বাহিনীকে ‘জাতির অহংকার’ হিসেবে বর্ণনা করে শেখ হাসিনা বলেন, মাতৃভূমির সার্বভৌমত্বকে সমুন্নত রাখার পাশপাশি বাংলাদেশের সশস্ত্র বাহিনীর সদস্যরা দেশের যে কোনো ক্রান্তিলগ্নে ‘সর্ব্বোচ্চ ত্যাগ’ স্বীকার করছে।

কোভিড-১৯ মহামারী মোকাবেলায় সম্মুখসারির যোদ্ধা হিসেবেও সশস্ত্র বাহিনীর সদস্যরা যেভাবে কাজ করে যাচ্ছেন, সেজন্য তাদের প্রশংসা করেন সরকার প্রধান।

Related posts

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হলেন সেনাপ্রধান

razzak

বিমানের সিটে মিলল ১০ কেজি স্বর্ণ

razzak

কোভিডের বুস্টার ডোজ নিলেন প্রেসিডেন্ট বাইডেন

razzak

Leave a Comment

Translate »