আইন ও বিচার কোভিড ১৯ জনদুর্ভোগ জাতীয় জীবনধারা দুর্ঘটনা পরিবেশ বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

রাজধানীর সুরক্ষায় ৭ জেলায় লকডাউন

নিজস্ব সংবাদদাতা: দেশের বিভিন্ন জেলা-উপজেলায়  করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে গেছে। ঢাকাকে সুরক্ষিত রাখতেই  নতুন করে সাত জেলায় লকডাউন কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এ বিষয়ে সোমবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘কয়েক দিন ধরে করোনা সংক্রমণ বেড়ে চলেছে। তারই পরিপ্রেক্ষিতে আজকে সিদ্ধান্ত হয়েছে যে ঢাকাকে আমরা একটু কাট-অব (বিচ্ছিন্ন) রাখতে চাই অন্য জেলার সঙ্গে। সেজন্য প্রাথমিক পদক্ষেপ হিসেবে আমরা ৭টি জেলা লকডাউনে নিয়ে নিয়েছি।’

এদিকে বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশে বলা হয়, এই সময়ে শুধু আইনশৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, যেমন কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি প্রভৃতি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস বা জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (নদীবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসগুলো, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক বা লরি নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

যে ৭ জেলায় লকডাউন দেওয়া হয়েছে সেগুলো হচ্ছে- মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ।

Related posts

এনআইডি জালিয়াতির ঘটনায় পাঁচ কর্মকর্তা সাময়িক বরখাস্ত

Mims 24 : Powered by information

কানাডার অন্টারিও প্রাদেশিক নির্বাচনে অংশ নিচ্ছেন ৩ বাংলাদেশি নারী

razzak

‘আল্লাহ সবাইরে বাঁচায় দেন’ লঞ্চে বেঁচে ফেরা যাত্রীর আহাজারি (ভিডিও)

razzak

Leave a Comment

Translate »