অপরাধ অর্থনীতি আইন ও বিচার জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং রাজনীতি

দুদকের আবেদনে ৩ এমপিসহ ৬ জনের দেশ ত্যাগে নিধেধাজ্ঞা

  নিজস্ব সংবাদদাতা:   ক্যাসিনোসহ বিভিন্ন অবৈধ ব্যবসার মাধ্যমে সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের স্বার্থে চট্টগ্রাম-১২, সুনামগঞ্জ-১ ও ভোলা-৩ আসনের সংসদ সদস্যসহ ছয় জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৮ জুন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল কে এম ইমরুল কায়েশের আদালত এ নিষেধাজ্ঞার আদেশ দেন। তবে বিষয়টি জানাজানি হয়েছে সোমবার (২১ জুন) রাতে।

যে ছয় জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তারা হলেন— চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান সাজ্জাদুল ইসলাম, সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুল হাই এবং ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম আজাদ।

সোমবার রাতে সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর জাহাঙ্গীর হোসেন এ তথ্য সারাবাংলাকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ৮ জুন দুদকের পক্ষ থেকে এই তিন সংসদ সদস্যসহ ছয় জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়েছিল আদালত সেই আবেদন মঞ্জুর করেছেন।

দুদকের ক্যাসিনো বিষয়ক অনুসন্ধান টিমের প্রধান ও দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এবং সংস্থাটির আদালত পরিদর্শক আমিনুল ইসলামও এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানান, গত ৮ জুন আদালতে দুদকের পক্ষ থেকে তিন এমপিসহ ছয় জনের দেশত্যাগে নিষেধাজ্ঞার আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করেন।

জানা গেছে, এই ছয় ব্যক্তির দেশত্যাগে নিষেধাজ্ঞায় আদালতের আদেশটি গত ১৩ জুন পুলিশের বিশেষ শাখার (এসবি) কাছে পাঠানো হয়েছে। সেটি বিমানবন্দর ইমিগ্রেশনসহ সংশ্লিষ্ট সব দফতরে পৌঁছে গেছে।

Related posts

চলতি মাসেই সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে: মন্ত্রিপরিষদ সচিব

razzak

সারা জীবনের জমানো অর্থ খরচ করে স্বামীকে খুন করালেন স্ত্রী!

razzak

মহামারি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে ব্রিটেন ও ইউরোপীয় ইউনিয়ন

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »