অপরাধ অর্থনীতি আইন ও বিচার আন্তর্জাতিক জনদুর্ভোগ জাতীয় জীবনধারা টেকনোলজি বাংলাদেশ ব্রেকিং সেবামূলক কাজ

১৫৯ কর্মীকে ছাঁটাই করেছে গ্রামীনফোন

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারী  টেলিযোগাযোগ কোম্পানি গ্রামীণফোন ১৫৯ কর্মীকে ছাঁটাই করেছে । গত রোববার (২০ জুন) সন্ধ্যায় এক ই-মেইলে এসব কর্মীদের ছাঁটাইয়ের বিষয়টি জানায় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২২ জুন) গ্রামীণফোনের কমিউনিকেশন শাখা এবং গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের (জিপিইইউ) পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

সূত্র জানায়, গত রোববার (২০ জুন) সন্ধ্যায় গ্রামীণফোন কর্তৃপক্ষ এক ই-মেইলের মাধ্যমে ১৫৯ জন কর্মীকে চাকরি থেকে ছাঁটাই করার কথা জানিয়ে দেয়। ছাঁটাই হওয়া ১৫৯ জন কর্মীর মধ্যে গ্রামীণফোন সেন্টারের কাস্টমার কেয়ারের ৩৯ জন এবং টেকনোলজি বিভাগের রিজিওনাল অপারেশন শাখার ১২০ জন রয়েছেন।

গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষ থেকে বলা হয়, গত কয়েক মাস ধরে পুনর্গঠনের নামে বিভিন্ন বিভাগের ১৬৭ জন কর্মীর কাজ বন্ধ রাখা হয়। পরে ৮ জনকে রেখে অবশিষ্ট ১৫৯ জনকে ছাঁটাই করে গ্রামীণফোন কর্তৃপক্ষ।

গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক বলেন, এ ধরনের বেআইনি ছাঁটাই ইউনিয়ন কোনোভাবেই মেনে নেবে না। গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে এবং অনতিবিলম্বে এই ১৫৯ জন কর্মীকে তাদের চাকরিতে পুনর্বহালের দাবি জানাচ্ছে।

গ্রামীণফোনের পক্ষ থেকে বলা হয়, ছাঁটাই হওয়া ১৫৯ জনের মধ্যে আজ (২২ জুন) পর্যন্ত ৩০ জন আকর্ষণীয় ভিআরএস (স্বেচ্ছাবসর প্রকল্প) নেওয়ার জন্য আবেদন করেছেন। গ্রামীণফোন কর্তৃপক্ষ বিষয়টি সদয় দৃষ্টিতে দেখার আশ্বাস দিয়েছে।

এ বিষয়ে নিজেদের অবস্থান জানাতে মঙ্গলবার (২২ জুন) সন্ধ্যায় গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশনস মোহাম্মদ হাসান হোয়াটসঅ্যাপে গণমাধ্যমকে একটি বিবৃতি পাঠায় গ্রামীণফোন। সেখানে বলা হয়, টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোন নিরবিচ্ছিন্নভাবে প্রযুক্তির উন্নয়ন এবং অধিকতর সক্ষমতা বৃদ্ধি করে চলেছে যা ডিজিটালাইজেশনের মাধ্যমে প্রতিনিয়ত গ্রাহকদের পরিবর্তনশীল চাহিদা পূরণে সহায়তা করছে। সময়ের সঙ্গে সঙ্গে কাজের দায়িত্ব ও পরিধি পরিবর্তনশীল। সম্প্রতি গ্রামীণফোন ১৩ মাসেরও বেশি সময় ধরে কর্মহীন এমন কিছু সংখ্যক কর্মীদের ছাঁটাই করেছে।

Related posts

একাত্তরের হত্যাযজ্ঞকে গণহত্যার স্বীকৃতি নিয়ে জাতিসংঘে আলোচনা

razzak

রমজানের তৃতীয় জুমায় আল-আকসায় দেড় লাখ মুসল্লি

razzak

ঘরের মাঠে টাইগারদের টানা ষষ্ঠ সিরিজ জয়

razzak

Leave a Comment

Translate »