কোভিড ১৯ জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

করোনা আপডেট, মৃত্যু ৭৬

দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও বেড়েছে শনাক্তের পরিমাণ। করোনা আক্রান্ত হয়ে আগের দিন ৭৮ জন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৬ জনের।

অন্যদিকে আগের দিনের তুলনায় এদিন শনাক্তের পরিমাণ বেড়েছে। গতদিন ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬৩৬ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় এর পরিমাণ ৪ হাজার ৮৪৬। এটি ৬৯ দিন পর সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত ১৪ এপ্রিল ৫ হাজার ১৮৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

শনাক্তের পাশাপাশি বেড়েছে সংক্রমণের হারও। ৬৫ দিনের পর আজকের সংক্রমণের হার সর্বোচ্চ ১৯ দশমিক ৩৬ শতাংশ। এর আগে ১৭ এপ্রিল সংক্রমণের হার ছিল ২১ দশমিক ৪৫ শতাংশ। আর আগেরদিন সংক্রমণের হার ছিল ১৯ দশমিক ২৭ শতাংশ।

মঙ্গলবার (২২ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণের এই তথ্য তুলে ধরা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৫২৮টি ল্যাবে ২৫ হাজার ৩৩৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ২৮টি। এ নিয়ে দেশে মোট ৬৩ লাখ ৭৬ হাজার ৮১৯টি নমুনা পরীক্ষা হলো।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে ৪ হাজার ৮৪৬টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে ৮ লাখ ৬১ হাজার ১৫০টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হলো। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার পাওয়া গেছে ১৯ দশমিক ৩৬ শতাংশ। আর এখন পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৫০ শতাংশ।

Related posts

শিগগিরই সব গৃহহীনের আবাসন নিশ্চিত হবে: প্রধানমন্ত্রী

razzak

পাকিস্তানের হোটেলে বিস্ফোরণ, নিহত ৪

Irani Biswash

অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে আফগানদের উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »