কোভিড ১৯ জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

করোনা আপডেট, মৃত্যু ৮১

নিজস্ব সংবাদদাতা:  গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত আরও ৮১ জনের মৃত্যু হয়েছে।  গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৫১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে, যা গত ৭৩ দিনের মধ্যে সর্বোচ্চ। আর গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ছিল ১৯ দশমিক ৯৩ শতাংশ।

বৃহস্পতিবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিফ, কোভিড ইউনিট) ডা. মো. ইউনুস আলীর সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৫৫৪টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে অবশ্য র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবের সংখ্যাই ৩৮২, যার সবগুলোই সরকারি ব্যবস্থাপনায় পরিচালিত হচ্ছে। আর আরটি-পিসিআর পদ্ধতিতে নমুনা পরীক্ষা হয়েছে সরকারি ৫৩টি ও বেসরকারি ৭৩টি ল্যাবে। জিন এক্সপার্ট ল্যাব সরকারি ৪৩টি, বেসরকারি তিনটি।

এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৯৯৪টি নমুনা সংগ্রহ করা হয়। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ৩৯১টি। এই সংখ্যাও গত ২ মাসে সর্বোচ্চ। এ নিয়ে দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা ৬৪ লাখ ৩৫ হাজার ৪৬৬টি। গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে ৬ হাজার ৫১টি নমুনায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে ৮ লাখ ৭২ হাজার ৯৩৫টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হলো। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৯ দশমিক ৯৩ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৫৬ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮১ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণে ১৩ হাজার ৮৬৮ জন মারা গেলেন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে ৮১ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে ৭৬ জনের হাসপাতালে মৃত্যু হয়েছে। এছাড়া বাসায় মারা গেছেন পাঁচজন। এই ৮১ জনের মধ্যে ৫৫ জন পুরুষ, ২৬ জন নারী।

বয়স বিবেচনায় দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী এই ৮৫ জনের মধ্যে ৩৬ জনের বয়স ৬০ বছরের বেশি, ১৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, নয় জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী নয়জন, ২১ থেকে ৩০ বছর বয়সী আটজন এবং ১১ থেকে ২০ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে।

Related posts

সুনামি গতিতে বাড়ছে সংক্রমণ, দুই বছরের সর্বোচ্চ দৈনিক আক্রান্ত রেকর্ড

razzak

শ্রেণিকক্ষে সিংহ , বন্ধ করে দেওয়া হলো স্কুল!

razzak

বৈশ্বিক শান্তি সূচকে ৯৬তম বাংলাদেশ

razzak

Leave a Comment

Translate »