ডিসেম্বর ২, ২০২২
MIMS 24
কোভিড ১৯ জনদুর্ভোগ জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং স্বাস্থ্য

করোনা আপডেট, মৃত্যু ১০৮

নিজস্ব সংবাদদাতা:  গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন ১০৮ জন। এর আগে চলতি বছরে করোনার দ্বিতীয় ঢেউ শুরুর দিকে গত ১৯ এপ্রিল একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। গত ২৪ ঘণ্টায় মৃত ১০৮ জনকে নিয়ে এ পর্যন্ত সরকারি হিসাবে করোনায় মোট মারা গেছেন ১৩ হাজার ৯৭৬ জন।

একই সময়ে নতুন করে আরও ৫ হাজার ৮৬৯ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে সরকারি হিসাবে ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ করোনা রোগী শনাক্ত হলেন।

শুক্রবার (২৫ জুন) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনার দ্বিতীয় ধাক্কা শুরু হলে গত ১৭ এপ্রিল প্রথমবারের মতো দৈনিক মৃত্যু একশ ছাড়িয়ে যায়। টানা তিনদিন একশর উপরে মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদফতর এবং এর মধ্যে ১৯ এপ্রিল ১১২ জনের মৃত্যুর কথা জানানো হয়; যা এখন পর্যন্ত দেশে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এরপরে গেল ২৫ এপ্রিল ১০১ জনের মৃত্যুর তথ্য জানানো হয়। সেই হিসাবে আজ পঞ্চম দিন যেদিন একশ জনের উপরে মৃতের তথ্য দেওয়া হলো। আর একদিনে মৃতের সংখ্যায় এটি দেশের দ্বিতীয় সর্বোচ্চ।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৭৭৬ জন। তাদের নিয়ে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৯৭ হাজার ৫৫৯-এ। সেই হিসাবে দেশে বর্তমানে করোনা রোগী আছেন ৮১ হাজার ২৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৮ হাজার ২৪৭টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৬৫৩টি। দেশে এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬৪ লাখ ৬৩ হাজার ১১৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ১৭ হাজার ১৮৩টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৪৫ হাজার ৯৩৬টি।

গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় করোনা রোগী শনাক্তের হার ২১ দশমিক ২২ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৬ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫৯ শতাংশ।

Related posts

ঢাবির হল খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা

razzak

ব্রিটেনে মাঙ্কিপক্সে আক্রান্ত পাঁচ শতাধিক

razzak

কুয়েত সরকারের পদত্যাগ

razzak

Leave a Comment

Translate »