অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক জীবনধারা দুর্ঘটনা নারী ব্রেকিং যুক্তরাষ্ট্র

সৎবাবাকে বিয়ের পর খুন

আন্তর্জাতিক সংবাদ:  শৈশবে বার বার নির্যাতনের শিকার হয়েছেন। পরে নিপীড়ক সৎবাবাকে তিনি বিয়েও করেন। ২০ বছর সংসার করার সময়ও থামেনি নির্যাতন। এমনকি তাকে দিয়ে পতিতাবৃত্তিও করাতে চায় স্বামী। একপর্যায়ে ওই নারী স্বামীকে গুলি করে হত্যা করেন। এই ঘটনায় ওই নারীকে দোষী সাব্যস্ত করেছেন ফ্রান্সের একটি আদালাত। তাকে চার বছরের কারাদণ্ড দেওয়া হয় শুক্রবার।

আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, ভালারি বাকটের বয়স যখন ১২ বছর, ড্যানিয়েল পোলেট তাকে ধর্ষণ করে। এরপর একসময় তাকে বিয়ে করে। বিয়ের পর অত্যাচার মাত্রা আরো বেড়ে যায়। এভাবে চলতে থাকে দীর্ঘ ২০ বছর। তাদের সংসারে চার সন্তানের মা হন বাকট। একপর্যায়ে ড্যানিয়েল পোলেট চায় তাকে দিয়ে পতিতাবৃত্তি করাতে। এনিয়ে শঙ্কিত হয়ে পড়েন বাকট। তার মনে হয়, তাদের কন্যা সন্তানদের দিয়েও পোলেট পতিতাবৃত্তি করাতে পারে। আদালতের শুনানিতে বলা হয়, এমন শঙ্কা থেকে তিনি তার স্বামীকে (সৎবাবা) গুলি করে হত্যা করেন।

ফ্রান্সের সাওন-এট লরের আদালতে চলে তার শুনানি। শক্রবার পাঁচ ঘণ্টা ধরে চলে তার বিচার। শুনানি শেষে তাকে চার বছরের কারাদণ্ড দেওয়া হয়। এর মধ্যে আবার স্থগিত করা হয় তিন বছরের কারাদণ্ড। এই কারণে তার কারাদণ্ড হয় এক বছরের। কিন্তু বিচারের আগে তিনি একবছর আটক ছিলেন। তাই তাকে আর জেলে ফিরতে হচ্ছে না। এমনই বলা হয় আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে।

আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, ভালারি বাকটের বয়স যখন ১২ বছর, ড্যানিয়েল পোলেট তাকে ধর্ষণ করে। এরপর একসময় তাকে বিয়ে করে। বিয়ের পর অত্যাচার মাত্রা আরো বেড়ে যায়। এভাবে চলতে থাকে দীর্ঘ ২০ বছর। তাদের সংসারে চার সন্তানের মা হন বাকট। একপর্যায়ে ড্যানিয়েল পোলেট চায় তাকে দিয়ে পতিতাবৃত্তি করাতে। এনিয়ে শঙ্কিত হয়ে পড়েন বাকট। তার মনে হয়, তাদের কন্যা সন্তানদের দিয়েও পোলেট পতিতাবৃত্তি করাতে পারে। আদালতের শুনানিতে বলা হয়, এমন শঙ্কা থেকে তিনি তার স্বামীকে (সৎবাবা) গুলি করে হত্যা করেন।   সূত্র: গার্ডিয়ান।

Related posts

আমাকে সম্মান দিয়ে কথা বলুন: ডা. মুরাদ

razzak

খালেদা জিয়ার মুক্তি বাতিল করতে পারে সরকার

razzak

স্বাস্থ্যখাতের অনিয়ম, অপকর্ম ও ব্যর্থতা ঢাকতেই তথ্য প্রদানে নিষেধাজ্ঞা: বিএফইউজে

Irani Biswash

Leave a Comment

Translate »