ডিসেম্বর ৯, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক খেলাধুলা জীবনধারা ব্রেকিং সংগঠন সংবাদ

ভারতের পরিবর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে

খেলার সংবাদ:   ভারতের করোনা পরিস্থিতি মোটেও সুবিধার না। ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দেশটিতে যে হচ্ছে না তা আগে থেকেই আন্দাজ করা যাচ্ছিল। শেষ পর্যন্ত হচ্ছেও তাই। আইসিসির এক বিজ্ঞপ্তিতে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো কয়েকদিন আগেই খবর প্রকাশ করেছিল, ভারতের বদলে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে আরব আমিরাত ও ওমানে। গতকাল ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই জানিয়ে দেয়, ভারতে হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ। আজ আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করল আইসিসি।

এ বিষয়ে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‘নিরাপদে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়াতেই আমাদের অগ্রাধিকার। যদিও ভারতে এই ইভেন্ট আয়োজন করতে না পেরে আমরা হতাশ। ভক্তদের ক্রিকেটের চমৎকার উদযাপন নিশ্চিত করতে আমরা বিসিসিআই, আমিরাত ক্রিকেট বোর্ড ও ওমান ক্রিকেটের সঙ্গে নিবিড়ভাবে কাজ করবো।’

সবকিছু ঠিক থাকলে আগামী অক্টোবরের ১৭ তারিখে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, শেষ হবে ১৪ নভেম্বর। আরব আমিরাতের ম্যাচগুলো হবে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়াম, শারজাহ স্টেডিয়ামে। ওমান ক্রিকেট একাডেমি মাঠে হবে ওমানের অনুষ্ঠিত হওয়া ম্যাচগুলো।

আগামী বিশ্বকাপে সরাসরি খেলবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, নিউ জিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও ভারত। বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউ গিনি, নামিবিয়া, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড ও ওমান খেলবে প্রথম রাউন্ড। এই রাউন্ড থেকে সেরা চারটি দল যুক্ত হবে মূল প্রতিযোগিতায়।

Related posts

মানবকল্যাণের প্রকল্পে সরকার নিজস্ব অর্থায়ন করবে: এলজিআরডিমন্ত্রী

razzak

অধিনায়ক হয়েই কোহলিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য রোহিত শর্মার

razzak

যে ১১ নির্দেশনা মানতে হবে এইচএসসি পরীক্ষার্থীদের

razzak

Leave a Comment

Translate »