সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক খেলাধুলা জীবনধারা ব্রেকিং যুক্তরাষ্ট্র সংগঠন সংবাদ

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন বিশ্বকাপজয়ী তারকা টনি ক্রুস

খেলার সংবাদ:    ইংল্যান্ডের কাছে হেরে এবারের ইউরো থেকে বিদায় নিয়েছে জার্মানি। ২০১৪ বিশ্বকাপ জয়ের পর আরও একটি টুর্নামেন্টে ব্যর্থ হলো তারা। এরপরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন দেশটির হয়ে বিশ্বকাপজয়ী তারকা মিডফিল্ডার টনি ক্রুস।

১০৬টি ম্যাচ, একটি বিশ্বকাপ এবং একাধিক অবিস্মরণীয় মুহূর্তের পর জার্মান জাতীয় দলকে চিরতরে বিদায় জানালেন টনি ক্রুস। ইংল্যান্ডের বিরুদ্ধে পরাজয়ের পরই জল্পনা চলছিল, সেই জল্পনাকেই সত্যি করে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করলেন ৩১ বছর বয়সী মিডফিল্ড তারকা।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ক্রুস লেখেন, ‘আমি জার্মানির হয়ে ১০৬টি ম্যাচ খেলেছি এবং এই সংখ্যা আর বাড়বে না। আমি খুব করে আশা করেছিলাম যে আবারও নিজের সেরাটা দিয়ে সংখ্যাটা ১০৯ হবে এবং শেষে একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেতাব জুড়বে। এত দীর্ঘ সময় ধরে এই জার্সি পরতে পারা আমার কাছে খুবই সৌভাগ্যের। আমি অত্যন্ত গর্ব এবং আবেগের সঙ্গেই এই জার্সি এতদিন গায়ে চাপিয়েছি।’

তবে ইউরোতে পরাজয় নয়, বহু আগে থেকেই তিনি এই সিদ্ধান্ত করেছিলেন মিডফিল্ড তারকা। রিয়াল মাদ্রিদ এবং তাঁর পরিবারকে আরও বেশি করে সময় দেওয়াই এই সিদ্ধান্তের পিছনে আসল কারণ বলে জানান তিনি। ‘আমি পরের কয়েক বছরের জন্য আমার সম্পূর্ণ ফোকাস রিয়াল মাদ্রিদে হয়ে খেলায় রাখতে চাই। উপরন্তু বিগত ১১ বছর ধরে যা সম্ভব হয়নি, সেই বিরতিটুকু আমি নিজেকে দিতে সক্ষম হব এবং আমার স্ত্রী ও তিন সন্তানদের সঙ্গেও সময় কাটাতে পারব।’ লেখেন ক্রুস।

জার্মান ফুটবলে সুদীর্ঘ গৌরবময় ইতিহাসে মাত্র ছ’জন ফুৃটবলারই ক্রুসের থেকে বেশিবার জার্মান জার্সি পরে মাঠে নেমেছেন। ২০১৪ সালে জার্মান বিশ্বজয়ী দলের অবিচ্ছেদ্য অঙ্গ ছিলেন তিনি। ২০১৮ বিশ্বকাপে গোটা জার্মান দল হতাশ করলেও তিনি ব্যক্তিগতভাবে নিজের সেরাটা দিয়ে নজর কেড়েছিলেন। সবশেষে সমর্থক এবং বিদায়ী কোচ জোয়াকিম লো-কে (একমাত্র জাতীয় দলের কোচ যার অধীনে ক্রুস খেলেছেন) ধন্যবাদ জানান তিনি।

Related posts

হাঁটুর ইনজুরিতে মাঠের বাইরে সুয়ারেজ

razzak

শিশু শান্তি পুরস্কারে মনোনীত সিরাজগঞ্জের মেয়ে প্রিয়াংকা

razzak

করোনা মোকাবিলায় বাংলাদেশের বাজিমাত: বিশ্বে পঞ্চম, দক্ষিণ এশিয়ায় শীর্ষে

razzak

Leave a Comment

Translate »