অর্থনীতি আন্তর্জাতিক কোভিড ১৯ জাতীয় জীবনধারা টেকনোলজি বাংলাদেশ ব্রেকিং যুক্তরাষ্ট্র রাজনীতি স্বাস্থ্য

যুক্তরাষ্ট্র ও চীন থেকে টিকা এল ৪৫ লাখ ডোজ

নিজস্ব সংবাদদাতা:    যুক্তরাষ্ট্র ও চীন থেকে চারটি ফ্লাইটে ৪৫ লাখ ডোজ টিকা দেশে এসেছে। শুক্রবার (২ জুলাই) রাত থেকে শনিবার (৩ জুলাই) সকাল পর্যন্ত টিকা বহনকারী এসব ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, শুক্রবার (৩ জুলাই) রাত সাড়ে ১১টায় প্রথম চালানে কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মডার্নার সাড়ে ১২ লাখ টিকা ঢাকায় আসে। টিকাগুলো নিয়ে এমির‌্যাটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পররাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, পররাষ্ট্র সচিব, স্বাস্থ্য সচিব, মার্কিন রাষ্ট্রদূতসহ অন্যান্য কর্মকর্তারা এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

পরে শনিবার (৩ জুলাই) সকাল ৮টা ৪০ মিনিটে মডার্নার আরও ১২ লাখ ৬৭ হাজার দুইশ’ ডোজ টিকা ঢাকায় এসে পৌঁছায়। টিকা বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

অর্থাৎ ​দুই চালানে মডার্নার ২৫ লাখ ডোজ টিকা এলো দেশে।

এছাড়া শুক্রবার (২ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় চীনের বেইজিং থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে সিনোফার্ম উদ্ভাবিত ১০ লাখ ডোজ টিকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এবং পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক বিষয়টি নিশ্চিত করেন।

পরে শনিবার (৩ জুলাই) ভোর সাড়ে ৫টায় চীন থেকে সিনোফার্মের আরও ১০ লাখ ডোজ টিকা দেশে এসে পৌঁছায়। বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে টিকাগুলো আনা হয়।

এ নিয়ে দুটি ফ্লাইটে মোট ২০ লাখ ডোজ টিকা এলো চীন থেকে।

সবমিলিয়ে গতরাত থেকে আজ সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্র ও চীন থেকে ৪৫ লাখ ডোজ টিকা এসে পৌঁছেছে সরকারের হাতে।

Related posts

বেড়েই চলেছে পাকিস্তানের বৈদেশিক ঋণ

Mims 24 : Powered by information

এস কে সিনহার বিরুদ্ধে মামলার রায় আজ

razzak

‘ইউক্রেনে ব্রিটিশ সাহায্য ভুলবে না রাশিয়া’

razzak

Leave a Comment

Translate »