আন্তর্জাতিক খেলাধুলা জীবনধারা ব্রেকিং সংগঠন সংবাদ

কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিল

 খেলার সংবাদ:   চিলিকে ১-০ গোলে হারিয়ে শনিবার সকালে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠেছে ব্রাজিল। এমনিতেই চিলির বিপক্ষে ম্যাচটি কঠিন পরীক্ষার ছিল পাঁচবারের বিশ্বকাপ জয়ীদের। সেই কাজটা আরও কঠিন হয়ে যায় গাব্রিয়েল জেসুস কুংফু-স্টাইলের চ্যালেঞ্জে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। কঠিন ওই মুহূর্ত ম্যাচের বাকি সময়টা সামলে ব্রাজিল প্রমাণ করেছে যেকোনও পরিস্থিতি তারা মানিয়ে নিতে পারে। আর এজন্যই দলের লড়াইয়ে মুগ্ধতা ঝরছে নেইমারের কণ্ঠে।

 দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় একজন কম নিয়ে খেলতে হয়েছে ব্রাজিলকে। ভাগ্য ভালো, আগেই গোল করতে পেরেছিল তারা। আর ওই গোলটাই চিলির বিপক্ষে কোয়ার্টার ফাইনাল জিতিয়ে সেমিফাইনালে তুলেছে সেলেসাওদের। ৪৮ মিনিট থেকে ১০ জন নিয়ে খেলা মোটেও সহজ ছিল না। তবে সেই চ্যালেঞ্জ উতরে গিয়ে তৃপ্তির ঢেঁকুর তুলছেন নেইমার।

এবারের কোপা আমেরিকায় দুর্দান্ত সময় কাটছে নেইমারের। চিলির বিপক্ষে গোল না পেলেও ছিলেন চেনা ছন্দে। সেমিফাইনাল নিশ্চিত করার পর প্যারিস সেন্ত জার্মেই ফরোয়ার্ড বলেছেন, ‘প্রতিদিনের পরীক্ষা আমাদের আরও শক্তিশালী করে তুলছে। প্রমাণ করার সুযোগ করে দিচ্ছে যে আমরা যেকোনও পরিস্থিতির মোকাবিলা করতে পারি।’

চিলির বিপক্ষে দলের লড়াই করার মানসিকতার প্রশংসা করছেন সাবেক বার্সেলোনা তারকা, ‘চিলি ভালো দল, ওদের ভালো মানের অনেক খেলোয়াড় আছে। সেই তাদের বিপক্ষে একজন কম নিয়ে খেলাটা ছিল কঠিন। প্রত্যেকেই প্রশংসা পাবে; ডিফেন্স, মিডফিল্ড, ফরোয়ার্ড- সবাই।’ সঙ্গে যোগ করেছেন, ‘আমরা এমন প্রতিরোধ জয় করেছি, যেটা এই দলটাই দরকার ছিল। এটা আমাদের জন্য ছিল বড় পরীক্ষা। আমরা জানতাম, অনেক কঠিন ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছি, তবে সবচেয়ে বড় বিষয় হলো জয় এবং সেমিফাইনালে ওঠা।’

ফাইনালে ওঠার লড়াইয়ে নেইমারের ব্রাজিল সেমিফাইনালে মুখোমুখি হবে পেরুর। শনিবার আগের কোয়ার্টার ফাইনালে যারা টাইব্রেকারে হারিয়েছে প্যারাগুয়েকে।

Related posts

’৭৫ পরবর্তী বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা হয়েছিল: শেখ হাসিনা

Mims 24 : Powered by information

রাস্তাঘাট আটকে আন্দোলন কতটুকু যৌক্তিক, প্রশ্ন তথ্যমন্ত্রীর

razzak

টেকনাফে পাহাড় ধসে মারা গেলো পাঁচটি শিশু

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »