আন্তর্জাতিক কোভিড ১৯ জনদুর্ভোগ জীবনধারা টেকনোলজি দুর্ঘটনা ব্রেকিং রাজনীতি স্বাস্থ্য

 ইরান করোনার পঞ্চম ঢেউয়ের মধ্যে পড়তে যাচ্ছে

আন্তর্জাতিক সংবাদ:     ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি আশঙ্কা প্রকাশ করে বলেছেন, ডেল্টা ভ্যারিয়েন্টের প্রকোপে তার দেশে করোনাভাইরাসের সংক্রমণের নতুন ঢেউ দেখা দিতে পারে। এরই মধ্যে এই ভ্যারিয়েন্ট ইরানে শনাক্ত হয়েছে। জনগণকে সতর্ক থাকতে হবে। অ্যান্টি-ভাইরাস টাস্কফোর্সের এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

রুহানি বলেন, আশঙ্কা করা হচ্ছে আমরা পঞ্চম ঢেউয়ের মধ্যে পড়তে যাচ্ছি।

ইরানের সরকারি তথ্য অনুসারে, দেশটির ৩২ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৮৪ হাজার মানুষের। কর্তৃপক্ষ স্বীকার করেছে, তাদের পরিসংখ্যানে সব করোনায় মৃতের তথ্য উঠে আসেনি।

শুক্রবার ইরানে ৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১২৭ জন মৃত্যুবরণ করেছেন। নতুন করে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৮৩৬ জন। ইরানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৮৪ হাজার ৫১৬ জন মারা গেছেন।

ভারতে প্রথম শনাক্ত হওয়া ডেল্টা ভ্যারিয়েন্ট এখন পর্যন্ত করোনাভাইরাসের সবচেয়ে সংক্রামক ধরন। ৫ মে কম প্রদেশে ডেল্টা ভ্যারিয়েন্টে তিনজন আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেছে ইরান।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় রাজধানী তেহরানসহ ৯টি শহরকে করোনা সংক্রমণ ছড়ানোর ঝুঁকিপূর্ণ হিসেবে রেড জোন হিসেবে তালিকাভুক্ত করেছে।

এসব রেড জোনে সব দোকান বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় হিসেবে বিবেচিত দোকান খোলা রাখা যাবে।

সিস্তান-বালুচিস্তান প্রদেশ কর্তৃপক্ষ বুধবার জানিয়েছে, পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত পাকিস্তানের সঙ্গে সীমান্ত বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহনের অনুমতি দেওয়া হবে।

শনিবার অ্যান্টি-ভাইরাস টাস্কফোর্সের মুখপাত্র আলিরেজা রাইসি ইরানের সীমান্তে কঠোর নিয়ন্ত্রণ আরোপের আহ্বান জানিয়েছেন।

রুহানি বলেন, আগামী সপ্তাহে ইরানের টিকাদান কর্মসূচির উন্নতি হবে।

Related posts

ডি-৮ ভুক্ত দেশে আমদানি-রপ্তানি শুল্ক কমছে

razzak

নাপা সিরাপে ক্ষতিকর কিছু পাওয়া যায়নি: ঔষধ প্রশাসন

razzak

দিল্লিতে সমকামী আইনজীবীকে বিচারপতি করার সুপারিশ

razzak

Leave a Comment

Translate »