অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জীবনধারা ব্রেকিং সংগঠন সংবাদ

মন্ত্রীর ওপর প্রভাব বিস্তার করায় ৭ বছর নিষিদ্ধ সানাৎ জয়াসুন্দরা

  খেলার সংবাদ:    খেলোয়াড় নির্বাচনে মন্ত্রীর ওপর প্রভাব বিস্তার করার দায়ে ৭ বছর নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কার পারফরম্যান্স অ্যানালিস্ট সানাৎ জয়াসুন্দরা। তার বিরুদ্ধে আনা আইসিসির দুর্নীতি বিরোধী ২.১.৩ ও ২.৪.৭ ধারা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হয়েছে।

২০১৯ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কা ‘এ’ দলের সফরে খেলোয়াড় নির্বাচনে প্রভাব রাখার জন্য ক্রীড়ামন্ত্রীকে ঘুষ দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন জয়াসুন্দরা। ওই প্রস্তাব সঙ্গে সঙ্গেই মন্ত্রী হারিন ফার্নান্দো দুর্নীতি বিরোধী বিভাগকে জানান।

এরপর ২০১৯ সালে ১১ মে জয়াসুন্দরাকে সাময়িকভাবে নিষিদ্ধ করে আইসিসি। বিস্তারিত তদন্তের পর তাকে সব ধরনের ক্রিকেট থেকে সাত বছরের জন্য নিষিদ্ধ করল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। তদন্তের কাজে ব্যাঘাত ঘটানোয় পরের ধারায় অভিযুক্ত হয়েছেন তিনি।

আইসিসি ইন্টেগ্রিটি ইউনিটের জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেন, ‘জয়াসুন্দারার একজন মন্ত্রীকে ঘুষ দিতে চেয়েছেন, যা গুরুতর অপরাধ। এছাড়া তিনি অপরাধ লুকাতে চেয়েছেন। যেটা হতাশাজনক। খেলায় কোনও ধরনের দুর্নীতি সহ্য করব না আমরা। আমার দল এই ধরনের কর্মকাণ্ড প্রতিরোধে কাজ করে যাবে। কেউ যেন ভুল পথে পা না বাড়ায়, তাদের জন্য দৃষ্টান্তস্বরূপ এই শাস্তি।’

Related posts

প্যান্ডোরা পেপার্সের চূড়ান্ত তালিকায় আরও ৩ বাংলাদেশি

razzak

ফের করোনা বাড়লে শিক্ষার্থীদের মূল্যায়ন যেভাবে

razzak

টি ২০ ক্রিকেটে বাংলাদেশের সফলতম বছর

razzak

Leave a Comment

Translate »