সেপ্টেম্বর ৩০, ২০২২
MIMS 24
অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক জনদুর্ভোগ জীবনধারা টেকনোলজি দুর্ঘটনা ব্রেকিং যুক্তরাষ্ট্র স্বাস্থ্য

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসে চার শ’র বেশি বন্দুক হামলা

আন্তর্জাতিক সংবাদ:   যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের ছুটিতে দেশটির বিভিন্ন স্থানে চার শ’র বেশি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। বন্দুক হামলার এই সকল ঘটনায় অন্তত এক শ’ ৫০ জন নিহত হয়েছেন।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এই খবর জানায়।

খবরে বলা হয়, শুক্রবার থেকে রোববারের মধ্যে এই বন্দুক হামলার ঘটনাগুলো ঘটেছে। বন্দুক হামলার ঘটনা আরো বাড়তে পারে বলে শঙ্কা করা হয়।

যুক্তরাষ্ট্রের বাণিজ্যিক কেন্দ্র ও বৃহত্তম নগরী নিউ ইয়র্কে শুক্রবার থেকে শনিবার মোট ২১টি বন্দুক হামলা ঘটনা ঘটেছে। নিউ ইয়র্কের পুলিশ বিভাগ জানিয়েছে, হামলায় মোট ২৬ জন নিহত হয়েছেন।

তবে গত বছরের তুলনায় এই বছর হামলা ও হতাহতের সংখ্যা কম বলে জানায় পুলিশ। গত বছর মোট ২৫টি বন্দুক হামলার ঘটনায় ৩০ জন নিহত হন।

অপরদিকে শিল্প নগরী ও তৃতীয় বৃহত্তম শহর শিকাগোতে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত বন্দুক হামলার ঘটনায় ৮৩ জন গুলিবিদ্ধ হয়েছেন। এর মধ্যে নিহত হয়েছেন ১৪ জন।

শিকাগো পুলিশ জানায়, হামলার ঘটনায় দুই পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তবে তারা শঙ্কামুক্ত রয়েছেন।বন্দুক হামলার এই ঘটনাগুলো যুক্তরাষ্ট্রে চলে আসা এই প্রকার সহিংসতার ধারাবাহিক সংযোজন। দেশটিতে বন্দুক হামলার জরিপ করা ওয়েবসাইট গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুসারে, প্রতি বছর যুক্তরাষ্ট্রে ১০ হাজারের বেশি লোক বন্দুক হামলায় নিহত হন।

Related posts

‘কোভিশিল্ড’ টিকা দিতে পারে করোনা সংক্রমনে আজীবন সুরক্ষা

Irani Biswash

সামরিক জান্তার নির্দেশ উপেক্ষা করে পুলিশের সঙ্গে সংঘর্ষে বিক্ষোভকারীরা

Mims 24 : Powered by information

বিশ্বে করোনা আক্রান্ত ১৫ কোটি ছাড়াল: গত ১২ দিনে আক্রান্ত এক কোটি

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »