অক্টোবর ৫, ২০২২
MIMS 24
অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জীবনধারা দুর্ঘটনা ব্রেকিং যুক্তরাষ্ট্র সংগঠন সংবাদ

ব্রাজিল শিবিরে দুঃসংবাদ, নেই গ্যাব্রিয়েল জেসুস

খেলা সংবাদ : কোপা আমেরিকার ফাইনালে ২০০৭ সালে শেষবার মুখোমুখি হয়েছিল ব্রাজিল – আর্জেন্টিনা। সেবার ব্রাজিল ৩-০ গোলের জয় পায়। ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালেও ব্রাজিল আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে দেয়। ২টি বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা এবং ৫টি বিশ্বকাপজয়ী ব্রাজিলের মধ্যে যে প্রতিদ্বন্দ্বিতা সেটায় কোপা আমেরিকায় এগিয়ে আর্জেন্টিনা।

এখন পর্যন্ত ১৪বার দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ শিরোপা জিতেছে আর্জেন্টিনা, ৯ বার জিতেছে ব্রাজিল। তবে টুর্নামেন্ট বা প্রতিযোগিতামূলক ম্যাচে ১০৭ বার মুখোমুখি হয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা, যেখানে ৪৮ বার জয় পেয়েছে ব্রাজিল, ৩৪টি ম্যাচে আর্জেন্টিনা জয় পেয়েছে। ২৫টি ম্যাচ ড্র হয়েছে।

এই দুই প্রতিবেশি দেশ ঐতিহাসিকভাবেই ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বী। তবে বাংলাদেশের ফুটবল ভক্তদের একটা বড় অংশই এই দুই দেশের সমর্থক এবং বিশ্বকাপ বা কোপা আমেরিকার মতো আসর চলাকালীন বাংলাদেশের ফুটবল ভক্তদের মধ্যে একটা তুমুল উত্তেজনা কাজ করে।

রবিবার বাংলাদেশ সময় ভোর ৬টায় টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে ফুটবলের এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

ফাইনালের দিন গুনতে থাকা ব্রাজিল শিবিরে এলো দুঃসংবাদ। বড়সড় এক ধাক্কাই খেল স্বাগতিক দেশ ব্রাজিল। দলটির নিয়মিত একাদশের খেলোয়াড় গ্যাব্রিয়েল জেসুসকে পুরো কোপা আমেরিকা থেকে নিষিদ্ধ করা হয়েছে। তাই ফাইনালে তাকে ছাড়াই মাঠে নামতে নেইমারদের।

চিলির ম্যাচে ইউজেনিও মেনাকে ফ্লাইং কিক মারার অপরাধে লাল কার্ড দেখেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস। এই ঘটনায় তাকে নিষিদ্ধ করা হয়েছে। টুর্নামেন্টের আয়োজক সংস্থা কনমেবলের ডিসিপ্লিনারি কমিটি এক বিবৃতিতে বলছে, জেসুসকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এদিকে গ্যাব্রিয়েল জেসুস পেরুর বিরুদ্ধে একটি ম্যাচ খেলতে পারেননি। আরেক ম্যাচ সামনে আছে। ব্রাজিল খেলবে আর্জেন্টিনার বিরুদ্ধে। সেই ম্যাচে নিজেদের নিয়মিত এই তারকা খেলোয়ড়কে ছাড়াই খেলতে হবে। তাকে ছাড়াই আর্জেন্টিনার মুখোমুখি হতে হবে ব্রাজিলকে।

শুধু দুই ম্যাচের নিষেধাজ্ঞায়ই শেষ হয়নি জেসুসের শাস্তি। তাকে জরিমানও করা হয়েছে। তাকে পাঁচ হাজার ডলারও গুনতে হবে। আর এই সিদ্ধান্তের বিরুদ্ধে কোনো ধরনের আপিল করতে পারবে না ব্রাজিল। এমনটিই জানিয়েছে কনমেবল।

Related posts

ভারতে আটক পুলিশ কর্মকর্তা সোহেলকে দেশে ফিরিয়ে আনা হবে

razzak

পুত্রসন্তানের আশায় নারীর কপালে মারা হলো ২ ইঞ্চি পেরেক

razzak

যুক্তরাষ্ট্রে আটকে গেলে ভারত বায়োটেকের কোভ্যাক্সিন

Irani Biswash

Leave a Comment

Translate »