আন্তর্জাতিক জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা ব্রেকিং যুক্তরাষ্ট্র স্বাস্থ্য

সুইডেনে বিধ্বস্ত ছোট বিমানের ৯ জন আরোহীর সকলে মারা গেছে

আন্তর্জাতিক সংবাদ:     সুইডেনে ৯ জন আরোহী নিয়ে বিধ্বস্ত ছোট বিমানের সব আরোহী মারা গেছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। স্কাইডাইভিংয়ের কাজে ব্যবহৃত ডিএইচসি-২ মডেলের বিমানটি রাজধানী স্টকহোম থেকে ১০০ মাইল দূরে বৃহস্পতিবার বিধ্বস্ত হয়েছিল।

ছোট ওই বিমানে আট জন স্কাইডাইভার ও পাইলটসহ মোট নয় জন আরোহী ছিলেন। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় ওরেব্রো বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমানটি বিধ্স্ত হলে তাতে আগুন ধরে যায়।

প্রাথমিকভাবে পুলিশ ‌‘একাধিক’ মানুষ মারা গেছে জানিয়ে বলেছিল, মারাত্মক আহত এক জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শুক্রবারের পুলিশ বিমানটির সব আরোহীর মৃত্যুর খবর জানাল।

স্থানীয় একটি স্কাইডাইভিং ক্লাব এক সপ্তাহের জন্য বিমানটি ভাড়া নিয়েছিল। সাধারণত সপ্তাহজুড়ে স্কাইডাইভিংয়ের ঘটনা ঘটে না। দেশটির কর্তৃপক্ষ একে ‘ভয়াবহ দুর্ঘটনা’ বলে অভিহিত করেছে।

সুইডিশ স্কাইডাইভিং অ্যাসোসিয়েশনের কমিউনিকেশন্স প্রধান আন্না অস্কারসন বলেছেন, ‌‘সাধারণত, বেশিরভাগ স্কাইডাইভিং সাপ্তাহিক ছুটির দিনগুলোতে করা হয়। কিন্তু সপ্তাহজুড়ে স্কাইডাইভিং করার জন্য একটি বিমান ভাড়া নিয়েছিল তারা।’

সুইডেনের প্রধানমন্ত্রী স্টেফান লোভিয়ান এক টুইট বার্তায় বলেছেন, ‘আমি ওরেব্রোতে বিমান বিধ্বস্ত হওয়ার খবর জেনেছি। আমি খুবই মর্মাহত ও ব্যথিত। এই কঠিন সময়ে নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে।’

এর আগে ২০১৯ সালে সুইডেনের উত্তরাঞ্চলে এক বিমান দুর্ঘটনায় ৯ জন নিহত হয়। ওই বিমানটিতেও স্কাইডাইভারদের বহন করা হচ্ছিল। উত্তরাঞ্চলীয় শহর উমেয়ায় রানওয়ে থেকে উড্ডয়নের পরপরই বিমানটি দুর্ঘটনার মুখে পড়ে।

Related posts

মার্কেটগুলিতে নেই কোন স্বাস্থ্যবিধি

Irani Biswash

শের বাহাদুর দিউবা হতে যাচ্ছেন নেপালের নতুন প্রধানমন্ত্রী

Irani Biswash

যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করা হচ্ছে জুলিয়ান অ্যাসাঞ্জকে

razzak

Leave a Comment

Translate »