আন্তর্জাতিক জীবনধারা ব্রেকিং

ইতালিকে ‘আধুনিক ফুটবলে’র সঙ্গে পরিচয় ঘটানোর জন্য মানচিনিকে কুর্নিশ জানালেন সাউথগেটের

খেলার সংবাদ :   আর মাত্র কয়েক ঘন্টা পরেই ইউরোর খেতাবি লড়াইয়ে নিজেদের দলকে ডাগআউট থেকে পরিচালনা করতে দেখা যাবে গ্যারেথ সাউথগেট এবং রবার্তো মানচিনিকে। তবে তার আগে ইতালি ম্যানেজারের কাজকে কুর্নিশ জানিয়ে তাঁকে প্রশংসায় ভরিয়ে দিলেন ইংল্যান্ড ম্যানেজার সাউথগেট।

দুই ম্যানেজারই রিমোট কন্ট্রোল হাতে নিয়ে দুই জাতীয় দলের ভাগ্য বদলে দিতে সক্ষম হয়েছেন। ইংল্যান্ডের পাঁচ বছর আগে ইউরো হতাশার পর দলকে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে দেওয়ার পাশাপাশি এই ইউরোয় ৫৫ বছর পর কোন টুর্নামেন্টের ফাইনালে পৌঁছতে সাহায্য করেছেন সাউথগেট।

অপরদিকে, মানচিনি পূর্বে ইতালির ছবিটা আরও খারাপ। ২০১৮ সালের বিশ্বকাপের যোগ্যতাই অর্জন করতে পারেনি ইতালি। তারপর দলের দায়িত্ব নিয়ে বর্তমানে টানা ৩৩ ম্যাচ অপরাজিত। প্রথাগত ডিফেন্স প্রধান ফুটবলে আমুল পরিবর্তন এনে মানচিনির ইতালির খেলা অনেক দৃষ্টিনন্দন, আকর্ষক। চেনা-পরিচিত ইতালিয়ান ঘরানার ফুটবলের বদলে মানচিনি আজুরিদের বর্তমান ফুটবলে আধুনিকতা এনেছেন বলেই মনে করছেন তাঁর প্রতিপক্ষ ম্যানেজার সাউথগেট।

সাউথগেট বলেন, ‘ওরা দারুণ উদ্যম এবং এনার্জি নিয়ে নিজেদের ফুটবলটা খেলে। পরিকল্পনার দিক থেকে দেখতে গেলে ইতালিয়ান দল বরাবরই খুব ভাল। তবে ওরা বর্তমানে যে ধরনের ফুটবল খেলে, তা বাকি সকল ইতালিয়ান দলের থেকে আলাদা, অনেক বেশি আধুনিক।’

পাশাপাশি ইতালি এবং ইংল্যান্ড যোগ্য দল হিসাবেই ফাইনালে খেতাব জয়ের লক্ষ্যে মাঠে নামবে বলে ধারণা সাউথগেটের। ‘আমি বিগত দু’বছর ধরে ইতালির খেলা খুব ভালভাবে লক্ষ্য করছি। আমি জানি মানচিনি ওদের হয়ে দুর্দান্ত কাজ করছে। ওরা দলগতভাবে দুর্দান্ত। আমার মনে হয় টুর্নামেন্টের দুই সেরা দলই ফাইনালে নিজেদের জায়গা পাকা করতে সক্ষম হয়েছে।’ দাবি ইংল্যান্ড ম্যানেজারের।

Related posts

কাবুল থেকে ইউক্রেনের বিমান ছিনতাই, রুশ সংবাদ সংস্থার প্রতিবেদন

razzak

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে বিসিবি

Mims 24 : Powered by information

বৃহস্পতিবার ব্রাজিল মুখোমুখি হবে কলম্বিয়ার

Irani Biswash

Leave a Comment

Translate »