আন্তর্জাতিক জাতীয় জীবনধারা বাংলাদেশ বিনোদন ব্রেকিং যুক্তরাষ্ট্র

সোনার বাংলা এবার কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায়

বিনোদন সংবাদ :   দক্ষিণ ফরাসি সাগরপাড়ে চলছে কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম।  আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রের জন্য বাংলাদেশিদের জন্য গর্ব বয়ে এনেছে বাংলাদেশি তরুন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ।

ইতোমধ্যেই চলচ্চিত্রের গল্প, নির্মান বিষয়ে  প্রশংসায় ভেসেছেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ। সেই সঙ্গে অভিনেত্রী আজমেরী হক বাঁধনসহ সংশ্লিষ্টদের প্রশংসা যেন সকলের মুখে মুখে।  আসরে মূল প্রতিযোগিতা বিভাগে থাকা ‘দ্য ডিভাইড’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ারেও তারা পেলেন বিশেষ সম্মান। প্রিমিয়ার উপলক্ষে ৯ জুলাই স্থানীয় সময় রাত পৌনে ১০টার দিকে তারা লালগালিচার সামনে আসেন ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রের আটজন।

কান কর্তৃপক্ষ নিয়ম মেনে তাদের জন্য এ সময় লালগালিচা ফাঁকা করেন। যা করা হয় শুধু সেসব অতিথিদের জন্য, যাদের ছবি অফিশিয়াল সিলেকশনে থাকে।

পাশাপাশি একের পর মাইক্রোফোনে পরিচয় করিয়ে দেওয়া হয় পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ, প্রযোজক জেরেমি চুয়া, নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু, অভিনেত্রী আজমেরী হক বাঁধন, চিত্রগ্রাহক তুহিন তামিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল, শব্দ প্রকৌশলী শৈব তালুকদার ও কালারিস্ট চিন্ময় রয়কে। এ সময়ে চলে আলোকচিত্রীদের ক্যামেরার ঝলকানিও। এরপর সিঁড়ি বেয়ে তারা ঢুকে যান গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে। এ সময় আজমেরী হক বাঁধন পরেছিলেন ফ্যাশন হাউজ  ‘আজারাজ’ এর একটি ড্রেস যা ডিজাইন করেছেন  ফ্যাশন ডিজাইনার সুমি।

ফ্রান্স, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে এখন ‘রেহানা মরিয়ম নূর’ বন্দনা চলছে। ছবিটি নিয়ে ইতিবাচক পর্যালোচনা প্রকাশিত হয়েছে। কানে আসা বিভিন্ন দেশের চলচ্চিত্র বোদ্ধারা গণমাধ্যমে তাদের ভালোলাগার কথা জানিয়েছেন।

 

 

 

Related posts

ইতালির ইতিহাসে প্রথম নারী প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির শপথ

Mims 24 : Powered by information

কালিনিনগ্রাদে ইইউ’র নিষেধাজ্ঞা কার্যকর করলো লিথুয়ানিয়া

razzak

হৃদয়ে বাংলাদেশ আয়োজিত কার শোভা যাত্রার পুরস্কার বিতরনী অনুষ্ঠান

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »