অক্টোবর ৫, ২০২২
MIMS 24
অর্থনীতি আন্তর্জাতিক জাতীয় জীবনধারা পরিবেশ বাংলাদেশ ব্রেকিং যুক্তরাষ্ট্র রাজনীতি শিক্ষা সেবামূলক কাজ স্বাস্থ্য

গ্রামীণ অবকাঠামো উন্নয়নে ২০০ মিলিয়ন ইউরো বিনিয়োগে আগ্রহ ইতালি

 নিজস্ব সংবাদদাতা:  গ্রামীণ অবকাঠামো নির্মাণ ও যোগাযোগ ব্যবস্থা, সুপেয় পানি সরবরাহ এবং পয়ঃনিষ্কাশনে বাংলাদেশে ২০০ মিলিয়ন ইউরো বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে ইতালি।

রোববার (১১ জুলাই) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াটা সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহের কথা জানান। স্থানীয় সরকারমন্ত্রী এসব খাতে বিনিয়োগে দেশটির আগ্রহের জন্য সে দেশের সরকারকে ধন্যবাদ জানান।

সাক্ষাৎকালে মন্ত্রী রাষ্ট্রদূতকে বলেন, “শহরের সব সুযোগ-সুবিধা প্রত্যন্ত গ্রামে পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘আমার গ্রাম আমার শহর’ দর্শন বাস্তবায়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে সরকার।“ এই খাতে সহযোগিতার জন্য ইতালির সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

মো. তাজুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ দেশে রুপান্তরিত করতে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী।’

দুই দেশের মধ্যকার দ্বিপাক্ষিক ও অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন, ‘বাংলাদেশ-ইতালির সম্পর্ক ভবিষ্যতে নতুন মাত্রা পাবে এবং আরও সুদৃঢ় হবে।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইতালির রাষ্ট্রদূত বলেন, ‘তার সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে।’ এ সময় বাংলাদেশকে ব্যাপক সম্ভাবনাময় দেশ হিসেবেও উল্লেখ করেন তিনি।

সাক্ষাৎকালে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

Related posts

বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছে ফেলার সাধ্য কারও নেই : সেতুমন্ত্রী

razzak

সৌদি সরকার হজযাত্রীদের সেবার জন্য স্বেচ্ছাসেবী স্বাস্থ্যকর্মী তৈরি করেছেন

Irani Biswash

বিশ্বে করোনায় আক্রান্ত কমলেও বেড়েছে মৃত্যু

razzak

Leave a Comment

Translate »