আন্তর্জাতিক জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা ব্রেকিং স্বাস্থ্য

চীনের একটি শহরে রেস্তোরাঁ ধসে নিহত ৮, নিখোঁজ ৯

আন্তর্জাতিক সংবাদ :    চীনের পূর্বাঞ্চলীয় একটি শহরে রেস্তোরাঁ ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট জন। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন ৯ জন। চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশের সুঝৌও শহরে সোমবার (১২ জুলাই) এই ঘটনা ঘটে।

দেশটির উদ্ধারকাজ পরিচালনাকারী সদর দফতরের তথ্য অনুযায়ী, সোমবার স্থানীয় বেলা সাড়ে তিনটার দিকে রেস্তোরাঁ ভবন ধসে পড়ে। তাৎক্ষণিকভাবে ২৩ জন আটকে পড়ার কথা জানানো হয়েছিল।

মঙ্গলবার সকালে জানানো হয়, ধসে পদা ভবন থেকে নিহত ৮ ব্যক্তিসহ ১৪ জনকে বের করে আনা হয়েছে। এর মধ্যে পাঁচজনের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

ভ্রমণবিষয়ক ওয়েবসাইট সিট্রিপ বলছে, ২০১৮ সালে সুঝৌওয়ের সিজি কাইইউয়ান নামক রেস্তোরাঁটি উদ্বোধন করা হয়। এই রেস্তোরাঁয় ৫৪টি অতিথি কক্ষের পাশাপাশি একটি ব্যাংকুয়েট হল এবং সম্মেলন আছে।

ভবন ধসের পর সিসিটিভির প্রকাশিত ছবিতে দেখা যায়, হেলমেট পরিহত এক ডজনের বেশি উদ্ধার কর্মী দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা পরিচালনা করছেন।

স্থানীয় উজিয়াং জেলা কর্তৃপক্ষ জানিয়েছে, রেস্তোরাঁর ভেতরে অননুমোদিত সংস্কার কাজ চালানোর কারণে ভবনটি ধসে পড়েছে। অবশ্য নির্মাণের মান যথাযথভাবে অনুসরণ না করা এবং দুর্নীতির কারণে চীনে প্রায়ই এ ধরনের ভবন ধসের ঘটনা ঘটে থাকে।

Related posts

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সাড়ে ৬ হাজারের বেশে মানুষের মৃত্যু

razzak

করোনায় সাবধানতা জরুরি

Irani Biswash

নিউইয়র্কে শানে রাহমাতুল্লিল আলামিন কনফারেন্স অনুষ্ঠিত

razzak

Leave a Comment

Translate »