সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
খেলাধুলা জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং সেবামূলক কাজ

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের দারুন প্রস্তুতি

 খেলার সংবাদ :   জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচটা দারুণ কাটল বাংলাদেশের। বৃষ্টির কারণে স্থগিত হওয়া এই ম্যাচের ফলাফল নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। এই ম্যাচে আগে ব্যাট করে ৬ উইকেটে ২৯৬ রানের বিশাল পুঁজি গড়ে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের নির্বাচিত একাদশ ৪০ ওভার ১ বলে ৭ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে।

ব্যাটে-বলে বাংলাদেশের ক্রিকেটারদের বেশ ভালো প্রস্তুতি হয়েছে এই ম্যাচে। যদিও এই ম্যাচে খেলেননি হারারে টেস্ট থেকে সদ্য অবসর নেওয়া মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যক্তিগত কারণে নেই মুশফিকুর রহিমও। তিনি খেলবেন না ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজও, আজই হারারে থেকে দেশে ফিরছেন তিনি।

প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন অধিনায়ক তামিম ইকবাল। ব্যাট হাতে ১১টি চার ও একটি ছয়ে ৬২ বলে ৬৬ রান করেন তামিম। এছাড়া ৬০ বলে ৩৭ রান করেন সাকিব আল হাসান, অন্যদের সুযোগ দিতে স্বেচ্ছায় অবসর নেওয়ার আগে মোহাম্মদ মিঠুন করেন ৪২ বলে ৩৯ এবং মোসাদ্দেক করেন ৩০ বলে ৩৬ রান করেন।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৬ রান তোলে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে টাইগার পেসারদের তোপে ৪০.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে জিম্বাবুয়ে।বদলি হিসেবে নেমে এবাদত তুলে নেন ২৯ বলে ৪২ রানের মারকুটে ইনিংস খেলা মায়ার্সের উইকেট। তার পরের বলে এবাদত ফেরান তিনাশেকেও।

দলীয় ৭৬ রানে দুই উইকেট হারানো স্বাগতিক দল ৯২ রানে হারায় পঞ্চম উইকেট। এবারে স্বাগতিকদের দলে আঘাত হানেন মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর ১৩০ রানেই ৭ উইকেট হারানো দলটির আর কোনো উইকেট তুলে নিতে পারেননি বাংলাদেশের বোলাররা। নির্বাচিত একাদশের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করে অপরাজিত টিমিকেন মারুমা।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

বাংলাদেশ: ২৯৬/৬; ৫০ ওভার; (তামিম ৬৬, নাইম ২৫, সাকিব ৩৭, মিঠুন ৩৯, মোসাদ্দেক ৩৬, আফিফ ২৮, সোহান ১৮, সাইফউদ্দিন ১২*; আকরাম ২/৭৩, চিভাঙ্গা ২/৪৪)।

জিম্বাবুয়ে নির্বাচিত একাদশ: ১৮৯/৭; ৪০.১ ওভার; (মাধেভেরে ১৪, মেয়ার্স ৪২, রাজা ২৪, মারুমা ৫৯*, মুতুম্বামি ১৬*; মোসাদ্দেক ২/১৬, সাইফউদ্দিন ২/৩৩, এবাদত ২/৩৭)

Related posts

তাপমাত্রা বাড়ার কারণ ‘গরুর ঢেকুর’, ঠেকাবে বিশেষ মাস্ক

razzak

রামুতে বৌদ্ধবিহার হামলা: ৯ বছরেও মামলায় নেই অগ্রগতি

razzak

আফগানিস্তানের মাটি ব্যবহারে বিদেশী যোদ্ধাদের অনুমতি দেবে না তালেবান

Irani Biswash

Leave a Comment

Translate »