সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
অপরাধ আইন ও বিচার আন্তর্জাতিক জনদুর্ভোগ জীবনধারা দুর্ঘটনা ব্রেকিং যুক্তরাষ্ট্র

রুশ জঙ্গিবিমান ধাওয়া করল আমেরিকার ৩ বোমারু বিমানকে

আন্তর্জাতিক সংবাদ:   আমেরিকার তিনটি বি-৫২ বোমারু বিমানকে নিজের আকাশসীমা থেকে তাড়িয়ে দিয়েছে রুশ বিমান বাহিনী। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা স্পুতনিক বৃহস্পতিবার জানিয়েছে, রাশিয়ার আকাশসীমা লঙ্ঘন করায় বেরিং সাগরের আকাশে তিনটি বোমারু বিমানকে তাড়া করে চারটি রুশ জঙ্গিবিমান। এরপর মার্কিন বোমারু বিমানগুলো সেখান থেকে চলে যেতে বাধ্য হয়।

রুশ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা বেরিং সাগরের আকাশে ওই তিনটি মার্কিন বোমারু বিমানের উপস্থিতি নিশ্চিত করার পর সেগুলোকে ধাওয়া করতে আকাশে ওড়ে রুশ বিমান।

রুশ জাতীয় প্রতিরক্ষা নিয়ন্ত্রণ কেন্দ্র জানিয়েছে, আকাশসীমা লঙ্ঘন করার পরপরই দুটি মিগ-৩১ এবং দুটি এসইউ-৩৫ যুদ্ধবিমান মার্কিন বি-৫২ বিমানগুলোকে তাড়া করে এলাকাছাড়া করতে সক্ষম হয়।

এর আগে গতরাতে রুশ মিডিয়া জানিয়েছে, মঙ্গলবার কৃষ্ণসাগরেও রাশিয়ার আকাশসীমা লঙ্ঘন করে মার্কিন গোয়েন্দা বিমান। এরপর সেনাবাহিনীর রাডার ব্যবস্থা মার্কিন বিমানের উপস্থিতি টের পেয়ে বিমানবাহিনীকে খবর দেয় এবং সুখু-৩০ জঙ্গিবিমানের সাহায্যে সেটাকে তাড়ানো হয়।

সম্প্রতি রুশ সীমান্তে ন্যাটো ও মার্কিন বাহিনীর যুদ্ধজাহাজ ও জঙ্গিবিমানের আনাগোনা বেড়েছে। এর ফলে পাশ্চাত্যের সাথে রাশিয়ার উত্তেজনাও বেড়ে গেছে।
সূত্র : পার্সটুডে

Related posts

পোশাক রপ্তানিতে নতুন বাজার ধরতে কূটনৈতিক তৎপরতা

razzak

যুক্তরাষ্ট্রে একদিনে ফের সহস্রাধিক মৃত্যু, শনাক্ত দেড় লাখ

razzak

তুষার শুভ্র চাদরে ঢাকা নিউইয়র্ক : বিপর্যস্ত জনজীবন

Mims 24 : Powered by information

Leave a Comment

Translate »