সেপ্টেম্বর ২৯, ২০২২
MIMS 24
আন্তর্জাতিক বাংলাদেশ বিনোদন ব্রেকিং যুক্তরাষ্ট্র স্বাস্থ্য

ছক্কার সেঞ্চুরিতে ক্রিসকে ছাড়িয়ে গেল এভিন লুইস

খেলার খবর :    টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ডেভিড মিলারের। বাংলাদেশের বিপক্ষে গড়া ওই রেকর্ডটি হুমকির মুখে ফেলে দিয়েছিলেন এভিন লুইস। ছক্কার বৃষ্টিতে অস্ট্রেলিয়ার বোলারদের ভিজিয়ে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির পথে। যদিও রেকর্ডটি হয়নি, তবে টর্নেডো ব্যাটিংয়ে একটা কীর্তি ঠিকই গড়েছেন ওয়েস্ট ইন্ডিজ ওপেনার। সতীর্থ ‍ক্রিস গেইলকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে ছক্কার সেঞ্চুরি পূরণ করেছেন লুইস।

ঘটনাটা ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়ার পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে। সেন্ট লুসিয়ায় উত্তেজনায় ভরা ম্যাচটিতে সফরকারী অস্ট্রেলিয়াকে ১৬ রানে হারিয়েছে ক্যারিবিয়ানরা। লুইসের ৩৪ বলে খেলা ৭৯ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে করে ১৯৯ রান। কঠিন লক্ষ্যে অস্ট্রেলিয়া ৮ উইকেটে করতে পারে ১৮৩ রান। এই জয়ে আগেই সিরিজ নিশ্চিত করা ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ করলো ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে।

ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছেন লুইস। ব্যাট হতে রীতিমতো তাণ্ডব চালিয়েছেন তিনি। আগের ম্যাচে ১৪ বলে ৩১ রান করেছিলেন ক্যারিবিয়ান ওপেনার। আর আজ (শনিবার) শেষ টি-টোয়েন্টিতে ছিলেন আরও ভয়ঙ্কর। ২৩ বলে হাফসেঞ্চুরি পূরণ করে ৩৪ বলে খেলেন ৭৯ রানে ঝড়ো ইনিংস। ৪ বাউন্ডারি সঙ্গে মারের ৯ ছক্কা। আট নম্বর ছক্কা হাঁকিয়েই টি-টোয়েন্টিতে ১০০তম ছক্কা পূরণ করেন তিনি। তাতে গেইলকে ছাড়িয়ে দ্রুততম ছক্কা-সেঞ্চুরি পূরণ করেন লুইস।

কুড়ি ওভারের ক্রিকেটে মাত্র ৪২ ইনিংসে ১০০ ছক্কা হাঁকালেন লুইস। অন্যদিকে গেইলের ছক্কার সেঞ্চুরি পূরণ করতে লেগেছিল ৪৭ ইনিংস। এখন গেইলের ছক্কার সংখ্যা ১১৯টি। সবচেয়ে বেশি ১৪৭ ছক্কা নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে লুইস ঝড় ছাড়াও নিকোলাস পুরান তাণ্ডব চালিয়েছেন। অধিনায়কের দায়িত্ব সামলানো এই উইকেটকিপার ১৮ বলে ১ চার ও ৩ ছক্কায় করেন ৩১ রান। গেইল ৭ বলে ২ চার ও ২ ছক্কায় করেন ২১ রান।

অস্ট্রেলিয়ার সবচেয়ে সফল বোলার অ্যান্ড্রু টাই। এই পেসার ৩ ওভারে ৩৭ রান দিয়ে নেন ৩ উইকেট। আর ২টি করে উইকেট শিকার মিচেল মার্শ ও অ্যাডাম জাম্পার।

২০০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই জশ ফিলিপের (০) উইকেট হারায় অস্ট্রেলিয়া। মিচেল মার্শ (১৫ বলে ৩০) ও অ্যারন ফিঞ্চ (২৩ বলে ৩৪) আশা জাগালেও টিকতে পারেননি বেশিক্ষণ। এরপর ম্যাথু ওয়েড (১৮ বলে ২৬) ও মোয়েসেস হেনরিকসের (১৪ বলে ২১) ব্যাটে কেবল হারের ব্যবধানই কমাতে পেরেছে অস্ট্রেলিয়া।

ব্যাট হাতে মাত্র ১ রানে আউট হলেও বোলিংয়ে পুষিয়ে দিয়েছেন আন্দ্রে রাসেল। এই মিডিয়াম পেসার ৪৩ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। তার সমান ৩ উইকেট নিতে শেলডন কট্রেলের খরচ ৩০ রান।

Related posts

পাকিস্তানে সংসদে ডেপুটি স্পিকারকে ইমরানের দলের এমপিদের মারধর

razzak

ফাইজার ভ্যাকসিন ফ্রিজে সংরক্ষণযোগ্য

Irani Biswash

চীনা মাইনিং কোম্পানির কবলে বিলুপ্তির পথে কাবুলের প্রাচীন বৌদ্ধ শহর

razzak

Leave a Comment

Translate »