অর্থনীতি আইন ও বিচার জাতীয় জীবনধারা ধর্ম ও জীবন পরিবেশ বাংলাদেশ ব্রেকিং রাজনীতি শিক্ষা সেবামূলক কাজ

পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হচ্ছেন একুশে পদক প্রাপ্ত ড. শামসুল আলম

নিজস্ব সংবাদদাতা: প্রতিমন্ত্রী নিয়োগ দেওয়া হয়েছে  পরিকল্পনা মন্ত্রণালয়। পরিকল্পনা মন্ত্রণালয়ের সাধারণ অর্থনীতি বিভাগের সদ্য সাবেক সদস্য (সিনিয়র সচিব) অধ্যাপক ড. শামসুল আলমকে পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগপ্রাপ্ত হচ্ছেন। রোববার তিনি শপথ গ্রহণ করবেন বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে।
অধ্যাপক ড. শামসুল আলম বলেন, প্রধানমন্ত্রী আমাকে জিইডিতে যে দায়িত্ব দিয়েছিলেন সেটি আমি সুচারুভাবে পালন করেছি। এখন যে বিশ্বাস ও আস্থা রেখে তিনি নতুন দায়িত্ব দিচ্ছেন, সেটিও যথাযথভাবে পালন করব ইনশাআল্লাহ। আমার প্রধান কাজ হবে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে গতি বৃদ্ধি করা। তিনি বলেন, সব জায়গা থেকে যে খবর শুনছেন, সেটাই সত্যি। রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে শপথ অনুষ্ঠান। আমাকে এমনটাই জানানো হয়েছে ক্যাবিনেট থেকে।
ড. শামসুল আলম পেশাগত জীবনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৫ বছর অধ্যাপনার পর প্রেষণে ছুটিতে যান। ২০০৯ সালের ১ জুলাই পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে যোগদান করেন। কর্মজীবনে তিনি দারিদ্র্যবিমোচন কৌশলপত্র সংশোধন ও পূর্ণ বিন্যাস, ষষ্ঠ পঞ্চবার্ষিকী পরিকল্পনা, সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা, অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র,

শতবর্ষের ডেল্টা প্ল্যানসহ বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছেন। এসবের স্বীকৃতিস্বরূপ ইতোমধ্যে অর্থনীতিতে একুশে পদক লাভ করেছেন তিনি।

Related posts

করোনায় আরও ১৭৪ জনের মৃত্যু

razzak

আমাদের হাতে মাত্র কয়েক ঘণ্টা আছে: মারিউপোলের মেরিন কমান্ডার

razzak

সব নিষেধাজ্ঞা ওঠার পর হারামাইনে প্রথম জুমা

razzak

Leave a Comment

Translate »