সেপ্টেম্বর ২৮, ২০২২
MIMS 24
অপরাধ অর্থনীতি আইন ও বিচার ক্রয় বিক্রয় জনদুর্ভোগ জাতীয় জীবনধারা ব্রেকিং

ইভ্যালিসহ ১০ প্রতিষ্ঠানের সাথে লেনদেন বন্ধ করেছে বিকাশ

নিজস্ব সংবাদদাতা:   গ্রাহকদের স্বার্থ নিশ্চিত করার লক্ষে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি ও আলিশা মার্টসহ ১০টি প্রতিষ্ঠানের সাথে লেনদেন বন্ধ করেছে বিকাশ।

শনিবার এক বিজ্ঞপ্তিতে বিকাশ কর্তৃপক্ষ সাময়িকভাবে এসব কোম্পানির সাথে সেবা বন্ধ করার ঘোষণা দেয়। গ্রাহকের স্বার্থ সুরক্ষায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এতে বলা হয়, ইভ্যালি, আলিশা মার্ট, ধামাকা শপিং, ই-অরেঞ্জ, সিরাজগঞ্জ শপ, আলাদীনের প্রদীপ, কিউকুম, বুম বুম, আদিয়ান মার্ট ও নিডস এর সাথে বিকাশের পেমেন্ট গেটওয়ে সেবা সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

এর আগে বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ইভ্যালি লোকসানে পণ্য বিক্রি করছে। ই-কমার্স প্রতিষ্ঠানগুলোতে অসুস্থ প্রতিযোগিতার কারণে ভালো ও সৎ ই-কমার্স ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবেন এবং ভবিষ্যতে এই খাতের প্রতি মানুষের আস্থা নষ্ট হবে।

ওই প্রতিবেদনে আরো বলা হয়েছে, ইভ্যালির মোট দায় ৪০৭.১৮ কোটি টাকা। স্বাভাবিক নিয়মে প্রতিষ্ঠানটির কাছে কমপক্ষে ৪০৩.৮০ কোটি টাকার চলতি সম্পদ থাকার কথা থাকলেও রয়েছে মাত্র ৬৫.১৭ কোটি টাকা।

জানা গেছে, ১০টি প্রতিষ্ঠানের সাথেই বিকাশের চুক্তি ছিল। কিন্তু ই–কমার্স প্রতিষ্ঠানগুলো যথাযথ নিয়মকানুন অনুসরণ করে ব্যবসা পরিচালনা করছিল না বলে বিকাশের পর্যবেক্ষণে উঠে এসেছে।

২৩ জুন ব্যাংক এশিয়া ও ঢাকা ব্যাংক এবং ২৪ জুন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকও গ্রাহকের স্বার্থের কথা বলে একইভাবে ওই সব প্রতিষ্ঠানের সাথে তাদের কার্ড ব্যবহার স্থগিত করে।

Related posts

লক্ষ্যে পৌঁছাতে কাছের দেশগুলোর সঙ্গে ভারসাম্যমূলক নীতি অবলম্বন করতে হবে : পররাষ্ট্র সচিব

Irani Biswash

ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় পাকিস্তানে মৃত্যু ৩০

Irani Biswash

নিজেকে আফগানিস্তানের প্রেসিডেন্ট ঘোষণা করলেন সালেহ

razzak

Leave a Comment

Translate »